সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৩ টা ১০ মিঃ, ৮ মে, ২০২১

তিন ক্রিকেটারের কারণে রান পাননি বাবর!

ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে আপাতত ৯ নম্বরে রয়েছেন বাবর আজম। তবে জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজে তার যা পরাফরম্যান্স, তাতে প্রথম দশের বাইরে ছিটকে যেতে পারেন পাক তারকা।
খেলার সময় ডেস্ক

চলতি বছর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দু’টি ও এই নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ২টি টেস্ট খেলছেন বাবর। প্রোটিয়াদের বিপক্ষে করাচির প্রথম টেস্টের দুই ইনিংসে তিনি ৭ ও ৩০ রান করেন। রাওয়ালপিন্ডির দ্বিতীয় টেস্টে তার ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৭৭ ও ৮ রান।

আর হারারের প্রথম টেস্টে পাকিস্তান এক ইনিংসে ম্যাচ জিতলেও বাবর আজম শূন্য রানে সাজঘরে ফেরেন। এবার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শুক্রবার (৭ মে) তার ব্যক্তিগত সংগ্রহ মাত্র ২ রান।  ২০২১ সালে চার টেস্টের এখনও পর্যন্ত ৬টি ইনিংসে বাবরের সংগ্রহ ৭, ৩০, ৭৭, ৮, ০ ও ২ রান। সুতরাং, ১টি মাত্র হাফসেঞ্চুরি ছাড়া এবছর টেস্টে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ বাবর।

দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে বাবরের এমন পারফরম্যান্স অনেকের কাছেই বিস্ময়। বাবরের এই ব্যর্থতা নিয়ে পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার এর কারণ খুঁজতে গিয়ে টেনে আনলেন অদ্ভুত এক যুক্তি! তার মতে, বাবরের দলের টপঅর্ডার ব্যাটসম্যানরাই রানবঞ্চিত করে রেখেছে দলীয় অধিনায়ককে।

তবে সরাসরি না বললেও টপঅর্ডার ব্যাটসম্যানদের কারণে বাবর আজম রানবঞ্চিত বলে জানিয়েছেন শোয়েব। তার মতে, ব্যাটিং স্কিলের চেয়ে মানসিক বাধাই এখানে দায়ী।

পিটিভি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, ‘বাবর আজম রান পাচ্ছে না। কারণ জিম্বাবুয়ের বিপক্ষে নিজের ব্যাটিংয়ের জন্য লম্বা সময় অপেক্ষা করতে হচ্ছে বাবরকে। ওপেনাররা রান করছে, আজহার আলি লম্বা ইনিংস খেলছে। এই সময়টা বাবর প্যাড পরে প্রস্তুত থাকতে হচ্ছে। এটা টেস্ট ক্রিকেটের সবচেয়ে সুন্দর ও একইসঙ্গে সবচেয়ে খারাপ একটা দিক।’

খেলোয়াড়রা এই সময়ে মনযোগ হারান বলেও জানান ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত পাকিস্তানের সাবেক পেসার। তিনি বলেন, দীর্ঘ সময়টায় খেলোয়াড়কে বসে থাকতে হয়, মনোযোগ দিয়ে খেলা দেখতে হয়, বেশি কথাও বলা যায় না। এটা কোয়ারেন্টাইনের ভেতর কোয়ারেন্টাইন।

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজে বাবরের অন্তত ৩০০-৪০০ রান করা উচিত ছিল বলেও মনে করেন শোয়েব। তিনি বলেন, আমি নিশ্চিত, বাবর সর্বোচ্চ চেষ্টা করছে। ওর কাছে আমাদের প্রত্যাশা অনেক বেশি। আমাদের তাই যতটা সম্ভব ইতিবাচক থাকতে হবে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়