সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১২ টা ১৪ মিঃ, ৮ মে, ২০২১

সুনামগঞ্জে বন্যার আশঙ্কা

আগামী ৭ দিন ভারতের আসাম, মেঘালয় ও ত্রিপুরা প্রদেশের স্থানসমূহে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত এবং কতিপয় স্থানে অতি ভারী বৃষ্টিপাত সংঘটিত হতে পারে। 
সংগৃহীত
হিমাদ্রি শেখর ভদ্র

উজানে বৃষ্টিপাতের ফলে সুনামগঞ্জ জেলায় যাদুকাটা, পুরাতন সুরমা ও সুরমা নদীসমূহের পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে। 

শনিবার (০৮ মে) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং বৈশ্বিক আবহাওয়া সংস্থাসমূহের গাণিতিক মডেলের তথ্য বিশ্লেষণ করে এ তথ্য জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

এই সময়ে সুনামগঞ্জ জেলার নদী সমূহে পানি সমতল কতিপয় পয়েন্টে বিপদসীমা অতিক্রম করে স্বল্পমেয়াদী আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং বৈশ্বিক আবহাওয়া সংস্থাসমূহের গাণিতিক মডেলের তথ্য মতে ৮ মে থেকে ১৫ মে পর্যন্ত সময়ে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম, মেঘালয় ও ত্রিপুরা প্রদেশের স্থানসমূহে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত এবং কতিপয় স্থানে অতি ভারী বৃষ্টিপাত সংঘটিত হতে পারে। 

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, উজানের মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের ফলে জেলার সব কটি নদনদীর পানি বাড়বে। এতে আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়