সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১১ টা ৫৩ মিঃ, ৮ মে, ২০২১

ভারতের যে রাজ্যে দুইজনে একজন করোনা আক্রান্ত

আন্তর্জাতিক সময় ডেস্ক

প্রতিদিনই সংক্রমণের বিশ্বরেকর্ড ভাঙছে ভারত। বাড়ছে মৃত্যুর মিছিল। ভারতে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। তারপর রয়েছে কেরালা, কর্ণাটক, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গে। তবে ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রাজ্য গোয়াতে শুক্রবার (০৭ মে) করোনাভাইরাস সংক্রমণের হার ছিলো সর্বোচ্চ। সেখানে পরীক্ষায় প্রতি দু’জনে একজনের করোনা শনাক্ত হয়েছে। এদিন রাজ্যেটিতে করোনাভাইরাস শনাক্তের হার সর্বোচ্চ ৫১ দশমিক ৪ শতাংশ শনাক্ত হয়।

এ বিষয়ে গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ পি রানে জানান, রাজ্যটিতে করোনার সংক্রমণ ঠেকাতে কড়া লকডাউন প্রয়োজন।

রাজ্যটির প্রেস ইনফরমেশন ব্যুরোর হিসাব বলছে, শুক্রবার (০৭ মে) ৬ লাখ ৯০ হাজার ৩৬০ জনের করোনা পরীক্ষা করা হয়। তাতে এই সর্বোচ্চ শনাক্তের হার পাওয়া গেছে।

বিশ্বজিৎ পি রানে আরও বলেন, করোনা পরিস্থিতির কারণেই এখন লকডাউন দেওয়া খুব প্রয়োজন। করোনা শনাক্তের হার কমিয়ে আনা দরকার। সেই সঙ্গে অক্সিজেন সরবরাহও নিশ্চিত করতে হবে।

গোয়া রাজ্যটি দেশটির অন্যতম পর্যটন শহর। রাজ্যেটিতে ১৫ লাখ মানুষের বসবাস। গত বৃহস্পতিবার রাজ্যটিতে করোনায় ৩ হাজার ৮০০ জনেরও বেশি মানুষ সংক্রমিত হন। স্কুল, বার, জিমনেশিয়াম, সিনেমা ও অন্যান্য জনসমাগমস্থল বন্ধ করে দেওয়া হয়েছে। রাজনৈতিক ও সামাজিক জনসমাগমও নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

রাজ্য সরকার ঘর থেকে কাজ করতে মানুষকে উৎসাহ দিচ্ছে। রেস্তোরাঁ ও দোকানগুলো খোলার সময়ে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১ হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায়ও দেশটিতে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। এ সময়ে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের।

এ নিয়ে ভারতে করোনায় মোট ২ লাখ ৩৮ হাজার মানুষের মৃত্যু হলো। আর দেশটিতে মোট সংক্রমিত হয়েছে ৩৭ লাখ ২৩ হাজার ৪৪৬ জন।

সূত্র: সিএনএন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়