সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
১১ টা ৫০ মিঃ, ৮ মে, ২০২১

করোনার টিকা সঙ্কটে পশ্চিমবঙ্গ, বাড়ছে সংক্রমণ-মৃত্যু

বিধানসভা নির্বাচনের পর পশ্চিমবঙ্গে এবার আলোচনায় করোনার টিকা সংকট। সরকারি-বেসরকারি হাসপাতালে লম্বা লাইন দিয়েও মিলছে না ভ্যাকসিন। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে খোদ কলকাতায় সিনেমা হলে বসাতে হচ্ছে টিকাদান কেন্দ্র। এদিকে, থেমে নেই সংক্রমণের দৌড়। রোজ বাড়ছে সংক্রমণ, বাড়ছে মৃত্যুর সংখ্যা। 
সুব্রত আচার্য

হাসপাতালে লম্বা লাইন দিয়েও মিলছে না করোনা ভ্যাকসিন। পরিস্থিতি কতটা ভয়াবহ হলে, সিনেমা হলেই চালু করতে হয় ভ্যাকসিন সেন্টার। উদ্যোগটি ব্যক্তিগত পর্যায়ে হলেও এমন উদ্যোগ সামনে আসায় ভারতের বর্তমান করোনা পরিস্থিতির ভয়াবহতার ছবি আরো একবার সামনে এলো।

কলকাতার নামি এই প্রেক্ষাগৃহে আগামী মাস থেকে চালু হবে টিকাদান কর্মসূচি। ভবিষ্যতে যারা সিনেমা দেখতে আসবেন, তারাও এই সুযোগ পাবেন। আর এই ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে সরকারিভাবে ভ্যাকসিনেশন কার্যক্রমকে আরো ছড়িয়ে দেয়ার দাবি সাধারণ মানুষের।

রাজ্যটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ মানুষ টিকার আওতায় এসেছে। গড়ে টিকা দেয়া হচ্ছে ৯০ হাজারের কাছাকাছি। কিন্তু আগামী জুন মাস পর্যন্ত ভারতজুড়ে ৩০ কোটি মানুষের শরীরে টিকাকরণের যে লক্ষ্যমাত্রা নিয়েছিলেন মোদি সরকার, এই গতিতে চললে তা সম্ভব না। আর তাই জুনের পর করোনা সংক্রমণের ভয়াবহতা নিয়ে সব মহলে চলছে উদ্বেগ উৎকণ্ঠা।

পশ্চিমবঙ্গে গেল ২৪ ঘণ্টায় প্রায় ২০ হাজার মানুষের শরীরে বাসা বেঁধেছে কোভিড। মারা গেছেন ১শ ১২ জনের বেশি। রাজ্যজুড়ে চলছে আংশিক লকডাউন। মাস্ক ছাড়া বাইরে বের হলে গুনতে হচ্ছে জরিমানা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়