সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১০ টা ২০ মিঃ, ৮ মে, ২০২১

ঈদের পর বাড়তে পারে সোনার দাম

ঈদের আগে দেশের বাজারে আর বাড়ছে না সোনার দাম। তবে বিশ্ববাজারে দাম বাড়তে থাকায় ঈদের পর দেশের বাজারেও সোনার দাম বাড়ানো লাগতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।
বাণিজ্য সময় ডেস্ক

এ বছরের শুরুর দিকে বিশ্ববাজারে বেশ বড় দরপতন হয় সোনার দামের। ফলে গেল মার্চ মাসে দেশে দুই দফায় কমানো হয় সোনার দাম। দেশের বাজারে সোনার দাম কমানোর পর বিশ্ব বাজারে আবার সোনার দাম বেড়ে যায় আউন্স প্রতি ১০০ ডলারের মতো। তবে বিশ্ব বাজারে দাম বাড়লেও দেশে আর দাম বাড়ায়নি বাজুস। 

গত ৯ মার্চ বাজুসের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, বর্তমানে দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ২ হাজার ৪১ টাকা কমিয়ে ৬৯ হাজার ১১০ টাকায় বিক্রি হচ্ছে। ২১ ক্যারেটের সোনা ৬৫ হাজার ৯৬০ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৫৭ হাজার ২১১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতিভরি সোনা ৪৬ হাজার ৮৯০ টাকা বিক্রি হচ্ছে।

দেশে সোনার দাম বাড়বে কিনা এ প্রসঙ্গে বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা গণমাধ্যমকে বলেন, আমরা বিশ্ববাজারের সঙ্গে মিলিয়ে দাম বাড়াই ও কমাই। গত মার্চ মাসেই দুই দফায় দাম কমিয়ে ছিলাম। কিন্তু এরপর বিশ্ববাজারে আবার সোনার দাম বেড়ে গেছে। তবে ঈদের কারনে ক্রেতাদের স্বার্থে আমরা আপাতত দাম বাড়াচ্ছি না। তবে বিশ্ব বাজারে সোনার দাম বাড়তে থাকলে ঈদের পর আমাদেরকেও দাম বাড়াতে হতে পারে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়