সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৮ টা ৪৩ মিঃ, ৮ মে, ২০২১

গরু রক্ষায় অক্সিমিটার-থার্মাল স্ক্যানার দিচ্ছে যোগী সরকার!

মহামারি করোনা ভাইরাসে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে ভারতে। শনিবারেই (৮ মে)  বিশ্বের সর্বোচ্চ ৪ লাখ এক হাজার ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৬১১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ৪ হাজার ১৯৪ জনের মৃত্যু হয়েছে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৬৫ জনের।
আন্তর্জাতিক সময় ডেস্ক

পুরো ভারতজুড়ে শুরু হয়েছে চিকিৎসা সামগ্রীর সঙ্কট। করোনায় আক্রান্ত রোগীরা চিকিৎসার অভাবে মারা যাচ্ছে। অন্যদিকে গরুদের জন্য গোশালায় অক্সিমিটার-থার্মাল স্ক্যানার পাঠাচ্ছে ভারতের উত্তর প্রদেশের যোগী সরকার। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস জানায়, উত্তরপ্রদেশের সরকারি গোশালায় এসব চিকিৎসা সামগ্রী পাঠানো হচ্ছে। রাজ্য সরকারের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্ক শুরু হলে যোগী আদিত্যনাথের দফতর থেকে দাবি করা হয়, গোশালায় কর্মরত কর্মীদের জন্যই এসব চিকিৎসা সামগ্রী পাঠানো হয়েছে।

এর আগে যোগী আদিত্যনাথের দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে  জানায়, উত্তর প্রদেশের প্রত্যেক জেলায় সরকারি গোশালায় গরুদের দেখভালের জন্য হেল্পডেস্ক তৈরি করা এবং গরুদের সুরক্ষার বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসনগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, মহামারি করোনার কারণে গরুদের কল্যাণের জন্য প্রত্যেক জেলায় ৭০০টি হেল্পডেস্ক তৈরি করা হয়েছে । এছাড়া গরুদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ৫১টি অক্সিমিটার, ৩৪১টি থার্মাল স্ক্যানার পাঠানো হয়েছে । 

হিন্দুস্থান টাইমস জানায়, এমন বিবৃতি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ক্ষেত্রে যোগী সরকারের সমালোচনা শুরু হয়। যেখানে প্রতিদিন অসংখ্য মানুষের মৃত্যু হচ্ছে সেখানে গরুর জন্য অক্সিমিটার, থার্মাল স্ক্যানানের মতো সামগ্রী পাঠানোর ঘোষণায় যোগী সরকারের বিরুদ্ধে রীতিমত তোপ দেগেছেন নেটিজেনরা। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়