সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৮ টা ২৫ মিঃ, ৮ মে, ২০২১

অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হওয়ায় উচ্ছ্বসিত সাঁতারু আরিফ

খেলার সময় ডেস্ক

অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হওয়ায় উচ্ছ্বসিত সাঁতারু আরিফুল ইসলাম। তবে বাংলাদেশ গেমসের আক্ষেপ ভুলে এবার টোকিও অলিম্পিকে টাইমিং আরও কমানোর ব্যাপারে প্রত্যয়ী এ উদীয়মান সাঁতারু। এদিকে অলিম্পিকে ৫০ মিটার ফ্রি স্টাইলে আরিফের সুযোগ পাওয়াকে দেশের ক্রীড়াঙ্গনের জন্য ইতিবাচক হিসেবে দেখছে সাঁতার ফেডারেশন। সেই সঙ্গে ফ্রান্সে প্রশিক্ষণ নেয়া এ সাঁতারুকে নিয়ে বেশ আশাবাদী বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।

টোকিও অলিম্পিকে এরই মধ্যে কোয়ালিফাই করে সুযোগ পেয়েছেন আর্চার রোমান সানা। এরপরই সাঁতারে দুটি ওয়াইল্ড কার্ড পেয়েছে বাংলাদেশ। প্রথমটি পায় সাঁতারু জুনাইনা আহমেদ। বাকি একটি কার্ডের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন আরিফুল ইসলাম ও জুয়েল। সার্বিক পারফরম্যান্স বিবেচনায় টোকিও অলিম্পিকে খেলার টিকিট পেয়ে যান দেশের উদীয়মান সাঁতারু আরিফুল ইসলাম।

অলিম্পিক গেমসকে সামনে রেখে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির স্কলারশিপ নিয়ে আড়াই বছর ধরে ফ্রান্সে নিজেকে প্রস্তুত করছেন আরিফ। প্যারিস থেকে ১২০ কিলোমিটার দুরে রয়া শহরের ভাইকিংস ক্লাবের, সুইমিং কমপ্লেক্সে অনুশীলন চালিয়ে যাচ্ছেন এ তরুণ সাঁতারু।

দেশের সুইমিং পুলে দাপিয়ে বেড়ানো আরিফের চোখেমুখে ছিল অলিম্পিকে খেলার স্বপ্ন। যেই স্বপ্নটা ছিল তার বাবা মায়েরও। এবার সেটা পূরণ করতে পারায় উচ্ছ্বসিত তিনি।

অলিম্পিকে ৫০ মিটার ফ্রি স্টাইলে খেলবেন আরিফুল ইসলাম। যদিও সবশেষ বাংলাদেশ গেমসে নামের প্রতি তেমন সুবিচার করতে না পারলেও টোকিও অলিম্পিকে টাইমিং আরও কমানোর ব্যাপারে প্রত্যয়ী এই উদীয়মান সাঁতারুর।

অলিম্পিকের মতো বড় আসরে আরিফের সুযোগ পাওয়াকে দেশের ক্রীড়াঙ্গনের জন্য ইতিবাচক হিসেবে দেখছে সাঁতার ফেডারেশন সাধারণ সম্পাদক এম বি সাইফ।

এদিকে দৃঢ় মনোবলের সঙ্গে কঠার পরিশ্রমই আরিফকে তার লক্ষ্য পৌঁছে দেবে বলে বিশ্বাস করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপমহাসচিব আসাদুজ্জামান কোহিনুর।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ জুলাই জাপানের টোকিওতে অলিম্পিকের পর্দা উঠবে।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়