সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৮ টা ১৩ মিঃ, ৮ মে, ২০২১

ডিএসসিসির ঈমাম-মুয়াজ্জিনদের জন্য সুখবর

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ সন্মানী পাচ্ছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ১ হাজার ৬৪৯টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিন। 
সংগৃহীত
ওয়েব ডেস্ক

ডিএসসিসির অধীনে থাকা মসজিদের ইমামদের জনপ্রতি তিন হাজার এবং মুয়াজ্জিনদের জনপ্রতি দেড় হাজার টাকা সম্মানী দিতে বরাদ্দ দেয়া হয়েছে ৭৪ লাখ ২০ হাজার ৫০০ টাকা।

গত ৫ মে জারি করা এক অফিস আদেশের মাধ্যমে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান এ তথ্য জানিয়েছেন। আদেশ অনুযায়ী, ডিএসসিসির ১০টি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের অনুকূলে সংস্থাটির ২০২০-২১ অর্থবছরের বাজেটে বরাদ্দকৃত মেয়রের ঐচ্ছিক তহবিল থেকে ওই অর্থ বরাদ্দ দেয়া হয়েছে ইমাম-মুয়াজ্জিনদের জন্য। 

জানা গেছে, বরাদ্দকৃত টাকা পাবে ডিএসসিসির অঞ্চল-১ এর ১২১টি, অঞ্চল-২ এর ২১৩টি, অঞ্চল-৩ এর ৩২৩টি, অঞ্চল-৪ এর ১৫১টি, অঞ্চল-৫ এর ২৭২টি, অঞ্চল-৬  এর ৯১টি, অঞ্চল-৭ এর ৫৭টি, অঞ্চল-৮ এর ১৪১টি, অঞ্চল-৯ এর ১৫৪টি, এবং অঞ্চল-১০ এর ১২৬টি মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনরা। সর্বমোট ৭৪ লাখ ২০ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে ডিএসসিসির আওতাধীন ১৬৪৯টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য। 

আদেশে উল্লেখ বলা হয়েছে, এসব অর্থ সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে সমন্বয় করে ঈমাম ও মুয়াজ্জিনদের মধ্যে বিতরণ করবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা। প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা এসব টাকা পরিশোধের ব্যবস্থা করবেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের অনুমোদনক্রমে এই আদেশ জারি করা হয়েছে বলেও জানানো হয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত অফিস আদেশে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়