সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
২০ টা ৫ মিঃ, ৭ মে, ২০২১

ফের অ্যাম্বাসেডর অ্যাট লার্জ হলেন মোহাম্মদ জিয়াউদ্দিন

অ্যাম্বাসেডর অ্যাট লার্জ হিসেবে ফের নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। তাকে মন্ত্রীর পদমর্যাদায় এ পদে নিয়োগ দেওয়া হয়েছে। সম্প্রতি মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।
মহানগর সময় ডেস্ক

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘উক্ত পদে অধিষ্ঠিত থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।’

এর আগে ২০১৪ সালে তাকে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় অ্যাম্বাসেডর অ্যাট লার্জ নিয়োগ দেওয়া হয়েছিল। ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত মহাজোট সরকারের সময়েও তিনি এই পদে অধিষ্ঠিত ছিলেন।

জিয়াউদ্দিন মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি গায়ানায় বাংলাদেশের প্রথম রাষ্ট্রদূত (অনাবাসিক) হয়েছিলেন। লন্ডন এবং নাইরোবিতে (কেনিয়া) বাংলাদেশ হাইকমিশন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে কাজ করেছেন জিয়াউদ্দিন। তিনি ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন। এ ছাড়াও তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আন্তর্জাতিক সংস্থা) এবং বাংলাদেশ সরকারের প্রোটোকল চিফ হিসেবে দায়িত্ব পালন করছেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়