সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
১৯ টা ৪৮ মিঃ, ৭ মে, ২০২১

করোনা ঠেকাতে মালয়েশিয়ায় ব্যাপক কড়াকড়ি

মালয়েশিয়াজুড়ে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কায় চলমান লকডাউনে রাজধানী কুয়ালালামপুর ও সেলাঙ্গরের প্রবেশ বা বাইরে যাবার ক্ষেত্রে ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়েছে। আসন্ন ঈদে শহরদুটিতে বসবাসরতরা যেন অন্য জেলা বা রাজ্যে যেতে না পারে সেজন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।
মোহাম্মদ আবদুল কাদের

এ ছাড়া আসন্ন ঈদুল ফিতরে মালয়েশিয়াজুড়ে যান চলাচল স্বাভাবিক থাকলেও জনগণ যাতে আন্তঃজেলা ও আন্তঃরাজ্য ভ্রমণ করতে না পারে সে জন্যও কড়াকড়ি আরোপ করেছে দেশটির সরকার।

স্থানীয় সময় শুক্রবার (৭ মে) দেশটির জাতীয় বার্তা সংস্থা বার্নামার বরাত দিয়ে কুয়ালামপুরের পুলিশ প্রধান দাতুক আজমি আবু কাসিম এসব কথা জানান।

পুলিশ প্রধান জানান, শনিবার থেকে আন্তঃদেশীয় যাতায়াত রোধে কুয়ালালামপুর ও সেলাঙ্গরের প্রতিটি টোল প্লাজায় চেকপোস্ট তল্লাশি স্থাপন করা হয়েছে। এছাড়া রাজধানীর আশেপাশে কমপক্ষে আরও নয়টি চেকপোস্ট তল্লাশি স্থাপন করা হয়েছে।

এদিকে সেলেঙ্গর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাতুক অর্জুনাইদি মোহাম্মদ জানান, জনগণ যেন মহাসড়ক ব্যাতীত অন্য কোনো রাস্তা পারাপারের মাধ্যমে রাজ্য সীমান্ত অতিক্রম করতে না পারে সেটা নিশ্চিত করতে পুলিশের পক্ষ থেকে সেলাঙ্গর ও এর আশেপাশের ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ সড়কে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকার আশা করছে যে জনগণ তাদের নিজেদের নিরাপত্তা রক্ষণাবেক্ষণ করবে এবং নির্ধারিত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

দেশটিতে শুক্রবার (৭ মে) দুপুর পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৯৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩২ হাজার ৪২৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ১ হাজার ৬৩২ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ লাখ ৯৬ হাজার ৪ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়