সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৬ টা ৫০ মিঃ, ৭ মে, ২০২১

৫২ লাখ টাকায় বিক্রি ডায়ানার সাইকেল!

মৃত্যুর ২৪ বছর পরেও আলোচনায় ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ডায়ানা। সম্প্রতি নিলামে ওঠে তার ব্যবহৃত একটি সাইকেল। ৪৪ হাজার পাউন্ডে বিক্রি হয়েছে সাইকেলটি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৫১ লাখ ৮৭ হাজার ৪৯৭ টাকা।
আন্তর্জাতিক সময় ডেস্ক

মৃত্যুর ২৪ বছর পরও এখনও সমানভাবে আলোচিত ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানা। চলতি সপ্তাহে আবারও আলোচনায় ফিরে এসেছেন তিনি। ৪৪ হাজার পাউন্ডে বিক্রি হয়েছে তার ব্যবহৃত একটি পুরনো সাইকেল। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৫১ লাখ ৮৭ হাজার ৪৯৭ টাকা। গত সপ্তাহে লন্ডনের ইস্ট সাসেক্সে ডায়ানার ব্যবহৃত ১৯৭০-এর দশকের ওই রালে ট্রাভেলার লেডিস বাইকটি নিলামে তোলা হয়।

১৯৯৭ সালে ৩১ আগস্ট প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান ৩৬ বছরের প্রিন্সেস ডায়ানা। ১৯৮১ সালে তিনি প্রিন্স চার্লসের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন। বিয়ের আগে নিজের সাবেক কর্মস্থল লন্ডনের একটি নার্সারিতে প্রতিদিন সাইকেল নিয়ে যাতায়াত করতেন তিনি। তবে বিয়ের পর রাজপরিবারের একজন সদস্যের জন্য এভাবে সাইকেল ব্যবহার যথাযথ নয়। এমন যুক্তিতে নিজের পছন্দের বাহনটি ত্যাগ করতে হয় তাকে। ২০১৮ সালে এক নিলামে ৯ হাজার ২০০ ডলারে বিক্রি হয়েছিল এটি। 

আয়োজকদের ধারণা ছিল, এবার এটির দাম উঠবে ১৫ হাজার থেকে ২০ হাজার পাউন্ড। তবে আয়োজকদের অবাক করে সাইকেলটি বিক্রি হয় ৪৪ হাজার পাউন্ডে। ঐতিহাসিক এই দ্বিচক্রযানটির নতুন মালিক যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরের খ্যাতনামা অ্যাটর্নি ব্যারি গ্লাজার।

সূত্র: রয়টার্স

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়