সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
২ টা ২৯ মিঃ, ৭ মে, ২০২১

ক্রীড়ার অস্কার জিতলেন নাদাল

 
ওয়েব ডেস্ক

অস্কার জিতলেন রাফায়েল নাদাল! 

ক্রীড়ার অস্কার খ্যাত লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসের  বর্ষসেরা ক্রীড়াবিদ হলেন টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল। নারী বিভাগে বর্ষসেরা হয়েছেন আরেক টেনিস তারকা নাওমি ওসাকা। গত বছর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী জার্মান ক্লাব দ্বিতীয়বারের মতো সেরা দল নির্বাচিত হয়েছে। এছাড়াও লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ জিতেছেন ক্রীড়াক্ষেত্রে অনুপ্রেরণার অ্যাওয়ার্ড।


লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড। খেলার দুনিয়ায় অনেকে যেটিকে অস্কার বলেই জানে। ২০০০ সাল থেকে বিশ্বের সেরা অ্যাথলিটদের স্বীকৃতি দিয়ে আসছে লরিয়াস। 

করোনা প্রকোপের জন্য ক্রীড়াঙ্গনের সম্মানজনক এই পুরস্কার ঘোষণায় এবার ছিলো না কোনো রেড কার্পেট বা জাকজমক কোনো আয়োজন। ভার্চুয়ালি ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। 

মোট ১০ ক্যাটাগরিতে দেয়া হয় অ্যাওয়ার্ড। তবে সবচেয়ে আকর্ষণীয়, বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার। ৬ জনের সংক্ষিপ্ত তালিকায় লেব্রন জেমস, লুইস হ্যামিল্টন, রবার্ট লেওয়ানডস্কি, রাফায়েল নাদালের মতো মহারথীদের নাম। তবে সবাইকে পেছনে ফেলে এক দশক পর নিজের দ্বিতীয় লরিয়াস অ্যাওয়ার্ড জিতেছেন নাদাল।

গত বছর ফ্রেঞ্চ ওপেন টেনিসের ফাইনালে, নোভাক জোকোভিচকে হারিয়ে রাফা জেতেন তাঁর ২০তম গ্র্যান্ডস্ল্যাম। স্পর্শ করেন রজার ফেদেরারের রেকর্ড। এবার স্বীকৃতি পেলেন সেই অর্জনের।
 
রাফায়েল নাদাল বলেন, এই ট্রফি জয় আমার জন্য অনেক সম্মানের। লরিয়াস অ্যাকাডেমিকে ধন্যবাদ জানাতে চাই। তালিকায় আমার সাথে যারা ছিলেন সবাইকেই অভিনন্দন জানাচ্ছি। 

নাদালের মতো আরেক টেনিস খেলোয়াড় জিতেছেন নারী বিভাগে বর্ষসেরার পুরস্কার। গত বছর ওসাকা নিজের দ্বিতীয় ইউএস ওপেন শিরোপা জয় করেন। মর্যাদাপূর্ণ এই অ্যাওয়ার্ড জিতে উচ্ছ্বসিত ২৩ বছর বয়সী এই জাপানিজ তারকা।

 নাওমি ওসাকা বলেন, অনেক ধন্যবাদ জানাচ্ছি লরিয়াস একাডেমিকে। এই অ্যাওয়ার্ড জিতে আমি খুবই খুশী। যাদের আদর্শ মেনে এই খেলায় এসেছি, তারাও এই ট্রফি জিতেছে। তাই এটা আমার জন্য খুব বিশেষ এক মুহূর্ত।

দল হিসেবে অনন্য এক রেকর্ড করেছে বায়ার্ন মিউনিখ। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্সেলোনা জিতেছে সেরা দলের অ্যাওয়ার্ড। বায়ার্ন একমাত্র ফুটবল ক্লাব হিসেবে দ্বিতীয়বারের মতো জিতলো  লরিয়াস অ্যাওয়ার্ড।

২০২০ স্বপ্নের মতো কাটে বাভারিয়ানদের। চ্যাম্পিয়ন্স লিগ, ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ, বুন্দেসলিগাসহ এক বছরে ছয় শিরোপা নিজেদের ট্রফি কেসে তোলে বায়ার্ন। 

সেরা দলের রেসে ছিলো ইংলিশ ক্লাব লিভারপুল। দল না জিতলেও, মোহাম্মদ সালাহ জিতেছেন ক্রীড়াক্ষেত্রে অনুপ্রেরণার অ্যাওয়ার্ড। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়