সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
২১ টা ২২ মিঃ, ৬ মে, ২০২১

কুয়ালালামপুরে লকডাউন, খোলা থাকবে ঈদের বাজার

করোনা মোকাবিলায় কুয়ালালামপুরসহ বেশ কয়েকটি রাজ্যে চলছে লকডাউন, যা চলবে আগামী ২০ মে পর্যন্ত।  তার মধ্যেই শর্তসাপেক্ষে রমজানের বাজার খোলার অনুমতি দিয়েছে কুয়ালালামপুর ফেডারেল টেরিটরিজ মন্ত্রী তান শ্রী আনুয়ার মুসা। স্থানীয় সময় বৃহস্পতিবার (৬ মে) কুয়ালালামপুরের সিটি হলে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ তথ্য জানান।
মোহাম্মদ আবদুল কাদের

মন্ত্রী জানান, কুয়ালালামপুরের ইফতার বাজারগুলো বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং ঈদের বাজারগুলো সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।  সেক্ষেত্রে মানতে হবে সুরক্ষা বিধি, ব্যবহার করতে হবে মাস্ক। বেচা-কেনায় সামাজিক দূরত্ব অবশ্যই মেনে চলতে হবে।

তিনি আরও বলেন, এই লকডাউন চলাকালে কুয়ালালামপুরের জালান তুয়ানকু আবদুল রহমান এলাকার পাসার মালামকে (রাতের বাজার) খোলার অনুমতি দেয়া হবে।  নগরীর রাতের বাজারের জন্য এসওপি পর্যালোচনা করা হবে।  একই সঙ্গে দেশটির সেলাঙ্গর প্রদেশে চলমান লকডাউনে থাকা ৬টি জেলাতেও রমজান বাজার ও পাসার মালাম (রাতের বাজার) খোলা থাকবে।

মালয়েশিয়ায় করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ রকম বৃদ্ধি পাওয়ায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী, দেশটির সেলাঙ্গর রাজ্যের হুলু লাঙ্গাত, পেতালিং, গোম্বাক, ক্লাং, কুয়ালা লাঙ্গাত ও সেপাং জেলাকে ১২ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে; যা ৬ মে থেকে ১৭ মে পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ৭ মে থেকে ২০ মে পর্যন্ত রাজধানী কুয়ালালামপুর, তেরেংগানু রাজ্যের ১৪টি উপজেলা যেমন; কাম্পুং রাজা, লুবুক কাওয়াহ, পেলাগাত, তেনাং, কেলুয়াং, বুকিত কেনাক, কুবাং বেম্বান, জাবি, কেরান্দাং, পেংকালান নাংকা, পাসির আকার, তেম্বিলা, বুকিত পুতেরি, কুয়ালা বেসাত ও জোহর রাজ্যের তিনটি জেলা যেমন; জোহর বারু, কুলাই, কোতা টিঙ্গি, এছাড়া পেরাক রাজ্যের তাইপিং, লারুত, মাতাং ও সেলামা’কে লকডাউন ঘোষণা করা হয়।

এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৫১ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২৭ হাজার ৯২৭ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১ হাজার ৬১০ জন। অন্যদিকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ লাখ ৯২ হাজার ৫৫৫ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়