সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৮ টা ৪৬ মিঃ, ৬ মে, ২০২১

মৌলভীবাজারে বুক-পেট জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

শাহ্ অলিদুর রহমান

মৌলভীবাজারে বুক-পেট জোড়া লাগানো যমজ শিশুর জন্ম দিয়েছেন এক মা। যমজ এ নবজাতকের হাত-পা ও মাথা স্বাভাবিক থাকলেও পেট ও বুক একসঙ্গে জোড়া লাগানো রয়েছে। তারা এখনো সুস্থ আছে, তবে ওই হাসপাতালের চিকিৎসক জানান, তাদের উন্নত চিকিৎসার প্রয়োজন।

তবে পান বিক্রি করে সংসার চালানো এ দোকানদার বাবার পক্ষে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। এ নবজাতকরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গেছে, শ্রীমঙ্গল রোডস্থ জান্নাত মেডিকেল হাসপাতালে বুধবার (৫ মে) রাতে কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের সিঙ্গারাউল গ্রামের জুয়েল মিয়ার স্ত্রীর তাকলিমা বেগমের শারীরিক অবস্থা খারাপ হলে তাকে দ্রুত সিজার করা হয়। জন্ম নেয় যমজ নবজাতক তবে তারা স্বাভাবিক নয়।

এ হাসপাতালের চিকিৎসকরা জানান, নবজাতক ‍ও মা তিনজনই সুস্থ রয়েছে।

জান্নাত হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শামীম আলম সাংবাদিকদের বলেন, চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় এটিকে-ক্রেনিয় পেগাজ বলা হয়।

তিনি আরো জানান, পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে ওই নবজাতক দুটির হার্ট ও পাকস্থলি আলাদা রয়েছে কিনা। যদি আলাদা হয়ে থাকে তবে অস্ত্রোপচারের মাধ্যমে তাদের পৃথক করা সম্ভব হবে।

তিনি দ্রুত এ নবজাতকদের জাতীয় শিশু হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। এ হাসপাতালের গাইনি ডা. ফারজানা পর্ণা তাকলিমার সিজারিয়ান করেন।

তাকলিমার আরেকটটি পাঁচ বছরের মেয়ে সন্তান রয়েছে। এ অবস্থায় চিকিৎসার জন্য সরকারে সাহায্য কামনা করেছেন ওই নবজাতকদের বাবা-মা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়