সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৬ টা ২ মিঃ, ৬ মে, ২০২১

দিনে ৭০০ টন অক্সিজেন পেলে দিল্লিতে কেউ মরবে না: কেজরিওয়াল

রাজধানী নয়াদিল্লিকে প্রতিদিন অন্তত ৭০০ টন অক্সিজেন সরবরাহ করা উচিত বলে ভারতের কেন্দ্রীয় সরকারকে বলেছে সুপ্রিম কোর্ট।
ওয়েব ডেস্ক

শহরটিতে প্রতিদিন এ পরিমাণ অক্সিজেন সরবরাহ করা হলে আর কাউকে অক্সিজেনের অভাবে মরতে হবে না বলে জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

বৃহস্পতিবার (৬ মে) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ আশ্বাস দেন বলে ভারতীয় বেসরকারি টিভি এনটিভির প্রতিবেদনে বলা হয়।

তিনি বলেন, দিল্লিকে আনুষ্ঠানিকভাবে যা বরাদ্দ দেওয়া হয়েছে, তার অর্ধেকের মতো অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। অথচ বিজেপিশাসিত প্রতিবেশী উত্তরপ্রদেশ ও হরিয়ানাকে প্রাধান্য দেওয়া হচ্ছে।

দিল্লিতে করোনায় মৃত্যু ক্রমেই বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণে কেন্দ্রীয় সরকারের কাছে ৭০০ টন অক্সিজেন বরাদ্দ চেয়েছেন কেজরিওয়াল। সুপ্রিম কোর্ট জানায়, দিল্লিকে অবশ্যই এ পরিমাণ অক্সিজেন দিতে হবে।

তবে ভারতের কেন্দ্রীয় সরকার বলছে, কেন্দ্রের বিরুদ্ধে কথা বলতে সুপ্রিম কোর্টকে ব্যবহার করছে কেজরিওয়াল।

কেন্দ্রীয় সরকারের সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, দিল্লির ব্যর্থতা আছে। এ নিয়ে নিরীক্ষা হওয়া দরকার। আমার দুবার জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতা এসেছি। কাজেই আমরা খুব সচেতন। আমরা কেবল দিল্লিকেন্দ্রীক হতে পারি না।

তিনি বলেন, অক্সিজেন সংকট দিল্লি নিজেই তৈরি করেছে। এটি কম সরবরাহের দরুণ না। অক্সিজেন বণ্টনের ক্ষেত্রে দিল্লির মারাত্মক ব্যর্থতা রয়েছে।

কিন্তু কেজরিওয়ালের দাবি, যদি কেন্দ্রীয় সরকারের কাছ থেকে প্রতিদিন আমরা ৭০০ টন করে অক্সিজেন পাই, তবে অক্সিজেনের অভাবে কাউকে মরতে দেব না। 

তিনি বলেন, তাহলে আমরা দিল্লিতে আমরা ৯ হাজার থেকে সাড়ে ৯ হাজার শয্যার হাসপাতাল স্থাপন করব। শয্যার পাশে অক্সিজেন সেবা দিতে পারব। আমি আশ্বস্ত করছি, এটি হলে দিল্লিতে কেউ অক্সিজেনের অভাবে মরবে না।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়