সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৪ টা ৪ মিঃ, ৬ মে, ২০২১

যে কারণে অলিম্পিক মশাল হাতে নিচ্ছেন না সবচেয়ে বয়স্ক ব্যক্তি

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি জাপানের কেন তানাকা। ১১৮ বছর বয়সী এই নারী সিদ্ধান্ত নিয়েছেন টোকিও ২০২০ অলিম্পিকের মশাল তিনি হাতে নেবেন না। খবর আল জাজিরার। 
খেলার সময় ডেস্ক

অলিম্পিকের মশাল হাতে নেওয়াদের মধ্যে অন্যতম ছিলেন গিনেস রেকর্ডধারী তানাকা। মশাল হাতে তোলার কার্যক্রম আগামী ১১ মে থেকে শুরু হওয়ার কথা থাকলেও ইতোমধ্যে অপারগতা জানিয়েছেন দক্ষিণ জাপানের ফুকুওকা অঞ্চলের এই বাসিন্দা। কোভিড মহামারির কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন তানাকা। 

অলিম্পিকের এক কর্মকর্তা জানিয়েছেন, তানাকার পরিবারের কাছ থেকে তারা একটি ইমেইল পেয়েছেন, যেখানে করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় তার নাম প্রত্যাহারের বিষয়টি স্পষ্ট করা হয়েছে।

এ বছরের মার্চে অলিম্পিকের টর্চ রিলে শুরু হলেও করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়। টর্চ রিলের সঙ্গে সম্পৃক্ত ছয়জনের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত এই রিলের সঙ্গে সম্পৃক্ত আটজন করোনা পজিটিভ হয়েছেন। 

মশাল রিলেতে বেশ কয়েকজন তারকা ক্রীড়াবিদের অংশ নেওয়ার কথা থাকলেও করোনার শঙ্কায় তারা প্রায় সবাই নাম প্রত্যাহার করে নিয়েছেন। ইতোমধ্যেই তৃতীয়বারের মতো টোকিওসহ জাপানের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শহরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

টোকিও অলিম্পিক মূলত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত বছর। তবে করোনার ভয়াবহতায় তা এক বছর পিছিয়ে যায়। চলতি বছরের ২৩ জুলাই শুরু হয়ে ৮ আগস্ট শেষ হওয়ার কথা বিশ্ব ক্রীড়াঙ্গনের এই সর্ববৃহৎ আসর।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়