সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৭ টা ৪৭ মিঃ, ৬ মে, ২০২১

সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, গ্রেপ্তার ২

জাতীয় সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলার ‘পরিকল্পনা ও উসকানি’র অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
মহানগর সময় ডেস্ক

বুধবার (৫ মে) সন্ধ্যায় পর সংসদ ভবনের সামনে থেকে তাদের ‘তলোয়ার এবং কালো পতাকাসহ’ গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে কাউন্টার টেররিজম ইউনিটের (ইভেস্টিগেশন) উপকমিশনার সাইফুল ইসলাম।

গ্রেপ্তার দুজন হলো- ২২ বছর বয়সী আবু সাকিব যিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। অন্যজন আলী হাসান ওসামা তিনি একজন উগ্রবাদী বক্তা।

সাইফুল ইসলাম জানান, সাকিব উগ্রবাদী বক্তা আলী হাসান ওসামার কথায় উদ্বুদ্ধ হয়ে সে শহীদ হতে বুধবার সন্ধ্যায় সংসদ ভবনে হামলার জন্য এসেছিল। পরে সংসদ ভবনের সামনে গিয়ে দেখে সে ছাড়া আর কেউ আসেনি সেখানে।

সাকিবের জিজ্ঞাসাবাদ থেকে পর বৃহস্পতিবার (৬ মে) ভোরে রাজবাড়ী থেকে ওসামা নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

সাইফুল ইসলাম জানান, সাকিব সিরাজগঞ্জের একটি কলেজের স্নাতক শ্রেণির ছাত্র। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব জানায় ফেসবুকে একটি গ্রুপ খুলে সংসদ ভবনে হামলার জন্য তলোয়ার এবং কলেমা লেখা পতাকা নিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছিলে আলী হাসান।

উপকমিশনার বলেন, আলী হাসান ওসামার বক্তব্যে ‘উদ্বুদ্ধ হয়েই’ সংসদ ভবনে হামলার পরিকল্পনা নিয়ে ওই ফেসবুক গ্রুপ খোলার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সাকিব।

তবে এই পুলিশ কর্মকর্তা ওসামার বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য দেননি।

তিনি আরও বলেন, 'এ ঘটনার সঙ্গে আরও কারা জড়িত তা তদন্ত করে বের করা হবে। গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে বিস্তারিত জানানো হবে।'

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়