সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৬ টা ৫১ মিঃ, ৬ মে, ২০২১

যুক্তরাষ্ট্রের টর্নেডোর আঘাতে ৩ জনের মৃত্যু

শক্তিশালী টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের আলাবামা, মিসিসিপি ও আরাকানাস অঙ্গরাজ্যসহ দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চল। এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভারি বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ডুবে গেছে রাস্তাঘাট ও বাড়িঘর। বিদ্যুৎ বিচ্ছিন্ন বহু এলাকা। বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
আন্তর্জাতিক সময় ডেস্ক

আলাবামায় ঝড়ো বাতাস ও ভারি বর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় বাড়ির বাইরে পার্ক করে রাখা গাড়ি ডুবে থাকতে দেখা যায়। মঙ্গলবার (৪ মে) দক্ষিণ পূর্বাঞ্চলে তাণ্ডবলীলা চালায় টর্নেডো। এতে টেক্সাস থেকে শুরু করে ভার্জিনিয়ার অসংখ্য ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। উপড়ে পড়ে গাছপালা। ভেসে গেছে রাস্তাঘাটও। এ অবস্থায় মানুষকে বাসা থেকে বের না হওয়ার জন্য সতর্কতা জারি করে স্থানীয় কর্তৃপক্ষ।

উদ্ধারকর্মীরা জানান, কয়েকজন জানান, আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার চেষ্টা করছি। তবে যারা বাসায় নিরাপদে আছেন তাদের বলব, আপনারা যেখানে আছেন সেখানেই থাকুন।

আবহাওয়া দপ্তর জানিয়েছে- নাশভিল, টেনেসি, বার্মিংহাম, লুজিয়ানাসহ বিভিন্ন এলাকার এক কোটির বেশি ঝুঁকিতে রয়েছেন। টর্নেডোর কারণে সাড়ে তিন লাখের বেশি পরিবার বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এ ছাড়াও ঝড়ের আঘাতে মিসিসিপির বিভিন্ন অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র: ইউএসএ টুডে

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়