সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৩ টা ২৮ মিঃ, ৬ মে, ২০২১

সরকারি ব্যবস্থায় হজের প্রতিশ্রুতি দিয়ে ধরা চক্র

করোনায় এ বছর হজে অংশগ্রহণ করা যাবে কি না সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও শুরু হয়ে গেছে প্রতারণা। সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুযোগ দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছে একটি চক্র। মন্ত্রণালয়ের কর্মকর্তা ও সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী পরিচয়ে হজে পাঠানোর প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। নিশ্চিত না হয়ে আর্থিক লেনদেন না করার পরামর্শ পুলিশের।
বুলবুল রেজা

খুলনার বিভিন্ন মোবাইল রিচার্জের দোকান থেকে টাকা তুলছেন নজরুল ইসলাম। গোয়েন্দা জালে আটকের আগে নিজেকে পরিচয় দিতেন ধর্ম মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা হিসেবে। কখনো আবার সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী হিসেবে।

সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে চান এমন ব্যক্তিদের ফোন করতেন তিনি। বলতেন হজ পালনের জন্য সরকার তাদের মনোনীত করেছেন। নিবন্ধন ফি বাবদ টাকা দাবি করতেন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

একই ধরনের ঘটনা দেশের বিভিন্ন প্রান্তে ঘটতে থাকলে ভুক্তভোগীরা ধর্ম মন্ত্রণালয়ের কল সেন্টারে ফোন দিয়ে জানান। পরে মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ধর্ম মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা ইয়াকুব আলী জুলমাতি বলেন, এ বিষয়টি মন্ত্রণালয়ের চোখে পড়লে অজ্ঞাতনামা একটি মামলা করা হয়। একই সঙ্গে যে নম্বরগুলো ব্যবহার করে প্রতারণা করতেন মামলায় সেগুলো উল্লেখ করা হয়েছে।

খুলনায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় নজরুলকে। পুলিশ বলছে, প্রতারণার সঙ্গে জড়িত চক্রটির প্রধান সে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আকতার বলেন, যেহেতু সামনে হজ মৌসুম। সুতরাং এ ধরনের প্রতারণা আরো হতে পারে। আমরা বলেছি, যারা এ বছর হজে যাবেন; সরকার কল সেন্টারে ফোন করে বিষয়টি সম্পর্কের কোনো তথ্য দরকার হলে সেখান থেকে জেনে নেবেন।

সরকারি কিংবা বেসরকারি যে কোনো ব্যবস্থাপনায় হজে গমনেচ্ছুদের সঠিক তথ্য যাচাই-বাছাইয়ের পর আর্থিক লেনদেন করার পরামর্শ পুলিশের।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়