সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৯ টা ৫৪ মিঃ, ৫ মে, ২০২১

'হেফাজতের নিরাপরাধীদের ভয়ের কিছু নেই'

হেফাজতের সহিংসতায় যারা জড়িত ছিল সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে কেবল তাদেরই গ্রেফতার করা হচ্ছে। নিরপরাধীদের ভয়ের কিছু নেই জানিয়ে পুলিশ বলছে, ধর্মের দোহাই দিয়ে তাণ্ডব চালিয়ে, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করে কেউ পার পাবে না।
বুলবুল রেজা

বুধবার (০৫ মে ) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

মঙ্গলবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে যায় হেফাজতে ইসলামের একটি প্রতিনিধিদল। সেখানে হেফাজতের পক্ষ থেকে চারটি আবেদন করা হয়। এর একটি সাম্প্রতিক আন্দোলনকে কেন্দ্র করে যে গ্রেপ্তার অভিযান চলছে তা বন্ধ করা।

গ্রেফতারের বিষয়ে জানতে চাওয়া হয়েছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তারের কাছে। তিনি সাংবাদিকদের জানান, নিরপরাধ কাউকে নয়, বরং সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে হেফাজত নেতাদের।

এ সময় অতিরিক্ত কমিশনার বলেন, আমরা তদন্ত করে এবং ভিডিও ফুটেজ দেখে নিশ্চিত হয়ে এরপর গ্রেফতার করছি। যারা নির্দোষ তারা নিরাপদ ও নিশ্চিন্তেই বাড়িতে থাকতে পারেন। 

রাষ্ট্রীয় সম্পত্তি বিনষ্ট, পুলিশসহ প্রশাসনের কর্মকর্তাদের ওপর হামলাকারীদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

এ কে এম হাফিজ আক্তার আরও বলেন, দেশের সম্পদ নষ্ট করা, পুলিশ বা প্রশাসনের ওপর হামলা এসব বিষয় তদন্ত করে স্পষ্ট প্রমাণের মাধ্যমে বিচার নিশ্চিত করা হবে।

সম্প্রতি ঢাকাসহ কয়েকটি জেলায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় সারাদেশে মামলা হয়েছে ১৫১টি। এসব মামলায় এজাহারভুক্ত আসামি তিন হাজারের বেশি। অজ্ঞাতনামা আসামি ৮০ হাজারেরও বেশি। নতুন পুরনো মিলিয়ে তদন্তাধীন মামলা ২২১‌টি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়