সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৪ টা ১৬ মিঃ, ৫ মে, ২০২১

স্বাস্থ্যবিধি না মানলে শপিং সেন্টার-দোকানপাট বন্ধ, হুঁশিয়ারি মেয়রের

স্বাস্থ্যবিধি না মানলে শপিং সেন্টার ও দোকানপাট বন্ধ করে দেওয়া হবে বলে আবারও হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। 
মহানগর সময় ডেস্ক

বুধবার (০৫ মে) বিকেলে বিভিন্ন বিপণিবিতান ও দোকানে স্বাস্থ্যবিধি পালন করা হচ্ছে কিনা দেখতে সরেজমিনে অভিযানে যান মেয়র। রাজধানীর গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেট পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে মার্কেটের তিনটি দোকানে থাকা ব্যবসায়ী ও ক্রেতাদের মাস্ক পরতে না দেখে দোকানগুলো সিলগালা করে দেওয়া হয়। পাশাপাশি একটি দোকানে ৫০০ টাকা জরিমানা ও অনাদায়ে দোকান মালিককে এক মাসের জেল দেওয়া হয়।

পরিদর্শন শেষে সাংবাদিকদের আতিক বলেন, ব্যবসায়ীরা দোকান খোলার আগে একটা অ্যাডারটেকিং (মুচলেকা) দিয়েছিল যে, স্বাস্থ্যবিধি মানার বিষয়টি তারা নিশ্চিত করবে। কিন্তু বাস্তবে সেটি হচ্ছে না। আমি আজ পরিদর্শনে আসব দেখে অনেকেই মাস্ক পরছেন। কিন্তু এটা শুধু আমাকে দেখে করলে হবে না। অনেক রেস্টুরেন্ট ও পাঁচ তারকা হোটেলে ইফতার পার্টি হচ্ছে বলে আমরা খবর পাচ্ছি। অনেকেই আমার কাছে অনুরোধ করছেন আমরা যেন এগুলো হতে দেই। কিন্তু এগুলো হতে দেব না। সরকার যেখানে নিষেধ করেছে সেখানে এগুলো হয় কী করে? 

মেয়র আতিক বলেন, আমি আবারও হুঁশিয়ার করে যাচ্ছি। কোথাও এমন অনিয়ম হলে, স্বাস্থ্যবিধি পালন না হলে সেই মার্কেট কিন্তু আমরা বন্ধ করে দেব। আমরা চাই না যে, ঈদের আগে কারও দোকান বন্ধ হোক। তবে নিয়ম না মানলে আমাদের করতে হবে।

অভিযানকালে ডিএনসিসির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ছাড়াও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়