সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৩ টা ৪৬ মিঃ, ৫ মে, ২০২১

খালেদাকে বিদেশ নেয়ার দাবি উদ্দেশ্য প্রণোদিত: আ.লীগ

ওবায়দুল্লাহ মামুন

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার বিষয়ে আবেদন করলে বিশেষ বিবেচনা করবে সরকার। আর খালেদা জিয়াকে বিদেশ নিয়ে যাওয়ার দাবি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এমন মন্তব্য করছেন আওয়ামী লীগের নীতি নির্ধারকরা। বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেশেই সম্ভব বলেও মনে করেন তারা।

করোনা আক্রান্ত বেগম খালেদা জিয়াকে ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর থেকেই, রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন শুরু হয় তার বিদেশে যাওয়ার বিষয়টি নিয়ে।

চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে সিসিইউতে নেয়ার পরপরই এই গুঞ্জন অনেকটা রাজনৈতিক আবহ পায়। স্বরাষ্ট্রমন্ত্রীকে চেয়ারপারসনের শারীরিক অবস্থা তুলে ধরে টেলিফোনও করেন বিএনপি মহাসচিব। বিদেশে নিয়ে যেতে পারিবারিক পর্যায়ে আলোচনায়ও চলছে বলে জানান মির্জা ফখরুল।

তবে একদিন না পেরোতেই, বুধবার (৫ মে) বিএনপি মহাসচিব জানান, বেগম জিয়াকে বিদেশে নেয়ার জন্য কোনো আবেদন করা হয়নি। তারপরও বিষয়টি সরকারের ওপর।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, খালেদা জিয়ার বিদেশের চিকিৎসার বিষয়টিতে সিদ্ধান্তের ব্যাপারে রয়েছে আদালতের বাধ্যবাধকতা।

এদিকে আওয়ামী লীগ নেতারা বলছেন, অসুস্থ বেগম জিয়ার চিকিৎসার ব্যাপারে বিশেষ বিবেচনা করবে সরকার। তারা বলছেন এজন্য সরকার নয় দরকার বেগম জিয়ার পরিবার ও দলের সদিচ্ছা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চাই না, ধুম্রজালও সৃষ্টি করতে চাই না। আমরা চাই তাঁর চিকিৎসা হোক। তিনি আরও জানান, বেগম জিয়ার চিকিৎসার জন্য যদি কোনো সহযোগিতা চাওয়া হয়, তাহলে প্রধানমন্ত্রী তা মানবিক দিক বিবেচনা করে অবশ্যই তা করবেন।

তবে সরকার দলীয় নেতাদের অনেকে মনে করেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নতুন রাজনীতিতে নেমেছে বিএনপি।

দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তার এই অসুস্থতার অজুহাত সামনে এনে যেভাবে বিদেশ নিয়ে চিকিৎসা করানোর দাবি জানানো হচ্ছে, তা একটি বিশেষ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বিষয় ছাড়া কিছুই না। তিনি বলেন, করোনার চিকিৎসা বাংলাদেশে যা, ইংল্যান্ড, সিঙ্গাপুর কিংবা ইউরোপের দেশগুলোতেও একই। সেখানে বিশেষ কোনো চিকিৎসা বের হয়নি।

বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার এবং ক্ষমতাশীল দল আন্তরিক বলেও জানায় আওয়ামী লীগ নেতারা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়