সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১০ টা ৩৩ মিঃ, ৫ মে, ২০২১

বিশ্বের শীর্ষ চতুর্থ ধনীর তকমা হারাতে পারেন বিল গেটস

বিয়েবিচ্ছেদের জেরে বিশ্বের চতুর্থ শীর্ষ ধনীর তকমা থেকে বাদ পড়তে পারেন বিল গেটস। ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানা বিল গেটস ও মেলিন্ডা গেটসের বিয়েবিচ্ছেদ এ যাবত সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ কিনা; তা নিয়েও চলছে তুমুল আলোচনা।
ওয়েব ডেস্ক

বিচ্ছেদের পর সম্পত্তি ভাগের বিষয়ে তারা ইতোমধ্যেই একটি চুক্তিতে সই করেছেন। এদিকে যৌথ উদ্যোগে গড়ে তোলা দাতব্য প্রতিষ্ঠান 'বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন'-এর কাজ আগের মতোই যৌথভাবে চালিয়ে যাওয়ার আশ্বাস দেয়া হয়েছে ফাউন্ডেশনের পক্ষ থেকে।

কাজের সুবাদেই তাদের পরিচয়। বিল গেটস তখন মাইক্রোসফটের প্রধান নির্বাহী। সেখানেই প্রোডাক্ট ম্যানেজার হিসেবে যোগ দেন মেলিন্ডা। প্রেমের শুরুটা তখন থেকেই। সাত বছরের প্রেম শেষে পরিণয়।

হাওয়াই দ্বীপের লানাইয়ের একটি হোটেলে ১৯৯৪ সালে বিল-মেলিন্ডার বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

তবে অনুষ্ঠানে বিল গেটস চেয়েছিলেন সর্বোচ্চ গোপনীয়তা। সেদিন যাতে হোটেলটির ওপর দিয়ে কোনো হেলিকপ্টার যেতে না পারে; তাই স্থানীয় সব হেলিকপ্টার তিনি ভাড়া নিয়ে রেখেছিলেন। 

এমনকি কোনো গণমাধ্যমকর্মীরও সুযোগ হয়নি সেখানে যাওয়ার। আমন্ত্রিত অতিথির তালিকাও ছিল সংক্ষিপ্ত।

তবে বিল ও মেলিন্ডা গেটসের এই বিচ্ছেদ এ যাবত সবচেয়ে ব্যয়বহুল বিয়েবিচ্ছেদ কিনা; তা নিয়ে এরইমধ্যে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যমের বরাতে বিবিসি জানায়, বিচ্ছেদের পর সম্পত্তি ভাগের বিষয়টি নিয়ে তারা এরইমধ্যে একটি চুক্তিতে স্বাক্ষর করেছেন। তবে চুক্তির বিষয়বস্তু এখনও প্রকাশ্যে আসেনি।

এর আগে ২০১৯ সালে মার্কিন ধনকুবের অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সঙ্গে সাম্প্রতিককালের অন্যতম ব্যয়বহুল বিয়েবিচ্ছেদ ঘটে স্ত্রী ম্যাকেঞ্জি বেজোসের।

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বর্তমানে চতুর্থ অবস্থানে রয়েছেন বিল গেটস। তার মোট সম্পদের পরিমাণ ১২ হাজার ৪০০ কোটি ডলার।

সত্তরের দশকে সহপ্রতিষ্ঠাতা হিসেবে বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট গড়ে তোলেন বিল গেটস। মূলত এই প্রতিষ্ঠানটির মাধ্যমেই বিপুল সম্পদের মালিক হন তিনি।

এর আগে বিচ্ছেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে করা যৌথ টুইট বার্তায় গেটস দম্পতি জানান, নিজেদের গড়ে তোলা দাতব্য প্রতিষ্ঠান 'বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন' এর কাজ আগের মতোই একসঙ্গে চালিয়ে যাবেন তারা। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়