সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ৪৩ মিঃ, ৫ মে, ২০২১

‘গোলাপ সুগন্ধি’ চায়ের কেজি ৩ হাজার টাকা

এবারে দেশে প্রথম বারের মতো আবিষ্কৃত হলো হালকা গোলাপ কালারের গোলাপ সুগন্ধি চা। হবিগঞ্জ জেলার বৃন্দাবন চা বাগান কর্তৃপক্ষ নতুন এই সুগদ্ধি চা আবিষ্কার করেছে। 
শাহ্ অলিদুর রহমান

বুধবার (০৫ মে) বাজারে এই চা কেজি প্রতি ৩ হাজার টাকা নিলামে বিক্রি হয়েছে। সকালে করোনায় মধ্যেই স্বল্প পরিসরে দেশে দ্বিতীয় চা-নিলাম মৌলভীবাজার শ্রীমঙ্গলে (২০২০-২০২১) অনুষ্ঠিত হয়। এ চা-নিলামটি মৌসুমের প্রথম। এতে দেশের বিভিন্ন প্রান্তের চায়ের ক্রেতা ও বিক্রয় প্রতিনিধিরা অংশ নেন। 

এ নিলামে হবিগঞ্জ জেলার বৃন্দাবন চা-বাগান কর্তৃপক্ষ দেশে প্রথম বারের মতো গোলাপ কালারের গোলাপ সুগন্ধি চা নিলামে নিয়ে আসে। বৃন্দাবন চাবাগানের ম্যানেজার মো. নাসির জানিয়েছেন, তার জানা মতে আর কেউ এ এরকম সুগন্ধি কালারের চা করেনি। আমরাই প্রথম এটি আবিষ্কার করেছি। 

তিনি জানান, চীন নানা কালারের সুগন্ধি চা আবিষ্কার করে আসছে। তাদের ধারণা থেকেই আমরা এ ধরনের চা তৈরি করছি। এর নাম করন করা হয়েছে, ‘রোজ টি’ হিসাবে। এ চায়ের লিকার খুবই সুন্দর হালকা গোলাপি কালারের। তাছাড়া এ চা পান করতে গেলে নাকে গোলাপি সুগন্ধ ছড়াবে। 

শ্রীমঙ্গল টি ব্রোকারস সূত্রে জানা গেছে, এবারের চা নিলামে বিভিন্ন চা বাগান থেকে প্রায় ৬৭ হাজার ৮২৬ কেজি চা পাতা বিক্রির জন্য নিলামে উত্তোলন করা হয়। যার বাজার দাম এক কোটি টাকার ওপরে। আর সর্বনিম্ন দাম ছিল কেজি ১৫৬ টাকা। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়