সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
৭ টা ৩০ মিঃ, ৫ মে, ২০২১

এনবিআরের ছাড়পত্র পেলেই উৎপাদনে যাবে নোকিয়া

বাণিজ্য সময় ডেস্ক

বিশ্বব্যাপী স্বনামধন্য ব্র্যান্ড নোকিয়া প্রথমবারের মতো বাংলাদেশে উৎপাদন করতে যাচ্ছে মোবাইল ফোন সেট। এরইমধ্যে উৎপাদনকারী দল দেশে ফোন তৈরির কারখানার জন্য ৩৪০ কোটি টাকা বিনিয়োগ করেছে। বুধবার (৫ মে) মার্কেটিং অ্যান্ট ব্র্যান্ড সংক্রান্ত নিউজ ওয়েবসাইট মার্কেডিয়াম এ তথ্য জানিয়েছে।

গত মার্চে যুক্তরাজ্যভিত্তিক ভাইব্রেন্ট সফটওয়্যার ও বাংলাদেশ ইউনিয়ন গ্রুপ নোকিয়া ফোন উৎপাদনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) কাছে নিবন্ধনপত্র নিয়েছে।

তারা এখন বাংলাদেশ রাজস্ব বোর্ডের (এনবিআর) ছাড়পত্রের জন্য অপেক্ষা করছে। ছাড়পত্র পেলে তারা সব মেশিনারি ও আনুষঙ্গিক জিনিসপত্র আমদানি করবে। 

জানা গেছে, গাজীপুরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে নোকিয়ার ফ্যাক্টরি গড়ে তোলা হবে। করোনা সংক্রান্ত সমস্যা ও ঈদের কারণে এর কাজ শুরু বিলম্ব হচ্ছে। 

গুণমান ও স্থায়িত্বের কারণে বাংলাদেশে নোকিয়া ব্র্যান্ডের যাত্রার শুরু থেকেই খুব জনপ্রিয় ব্র্যান্ড হয়ে উঠেছিল। তবে চার বছর আগে গ্লোবাল স্মার্টফোন বাজার থেকে মুখ ফিরে নেয় ফিনল্যান্ডের এ ব্র্যান্ডটি। ফিরে এসে স্মার্টফোন বাজারে নতুন মাত্রা যোগ করেছে এবং মার্কেট শেয়ারে উন্নতি করছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়