সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৫ টা ৪৩ মিঃ, ৫ মে, ২০২১

আইপিএল স্থগিত, বিশাল অঙ্কের ক্ষতির মুখে ভারত

আইপিএল মানেই টাকার ঝনঝনানি। আর তাই এই টুর্নামেন্টের প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটার, কোচিং স্টাফদের বিশেষ ঝোঁক থাকে। তবে এবারের আসর হোঁচট খেয়েছে করোনাভাইরাসের কাছে। ভারতের করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে মাঝপথেই বন্ধ হয়ে গেছে এবারের আইপিএল। ফলে বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়েছে ভারত। 
খেলার সময় ডেস্ক

আইপিএল কর্তৃপক্ষের ধারণা সম্প্রচার স্বত্ব এবং স্পন্সর হিসাবে প্রায় ২ হাজার থেকে আড়াই হাজার কোটি টাকা লোকসান হয়েছে ভারতের। টুর্নামেন্টে বন্ধ হওয়ায় সম্প্রচারকারী সংস্থা ও বিজ্ঞাপনদাতাদের থেকে কম টাকা পাবে বিসিসিআই। এই দুটি জায়গা থেকে প্রায় এক হাজার ৬৯০ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে যাছে বোর্ড। এ ছাড়া টাইটেল স্পন্সর থেকে বছরে ৪৪০ কোটি টাকা পাওয়ার কথা তাদের। কিন্তু এই বছর তার অর্ধেক কিংবা তার চেয়ে কম টাকা পাবে বিসিসিআই।

কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এবারের আসরে। তবে টুর্নামেন্টের মাঝপথে এসে ক্রিকেটার ও স্টাফরা করোনা আক্রান্ত হতে শুরু করলে শেষ পর্যন্ত টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেয় আয়োজকরা। 

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমকে বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা জানান, 'করোনার কারণে মাঝপথেই স্থগিত করতে হলো এবারের আইপিএল আসর। এর ফলে আমরা ২ হাজার থেকে আড়াই হাজার কোটি রুপির মতো অর্থ লোকসান করব। আরও নির্দিষ্ট করে বললে তা ২২০০ কোটিতে গিয়ে দাঁড়াবে।'

এবারের আইপিএলের আরও ৬০টি ম্যাচ হওয়ার কথা ছিল। যা না হওয়ায় সম্প্রচারকারী সংস্থার কাছ থেকে অনেক কম টাকা পাবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়