সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
১১ টা ২৩ মিঃ, ৪ মে, ২০২১

চমক থাকছে তৃণমূলের মন্ত্রিসভায়, বাদের খাতায় পুরনোরা!

পশ্চিমবঙ্গে চমক আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভায়। ভোটে জেতার পরও বাদ পড়তে পারেন বেশ কয়েকজন পুরনো সদস্য। সেইসঙ্গে মন্ত্রিসভায় স্থান দেয়া হবে তরুণ প্রার্থীদের। 
সৈয়দ ইফতেখার

বিধানসভা নির্বাচনে সাফল্যের পর, সোমবার (৩ মে) সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসময় নিয়ম অনুযায়ী তার কাছে পদত্যাগপত্র জমা দেন মমতা। পরে রাজ্যপাল তা গ্রহণ করে মমতাকে সরকার গঠনের আহ্বান জানান।

বুধবার (৫ মে) সকালে মমতা তৃতীয়বারের মতো শপথ নেয়ার আগেই জল্পনা-কল্পনা শুরু হয়েছে তৃণমূলের নতুন মন্ত্রিসভা নিয়ে। দলের নেতাদের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নাম প্রকাশ করা না হলেও মন্ত্রিসভায় স্থান পেতে পারেন তরুণ এবং যোগ্য প্রার্থীরা। বাড়তে পারে সংখ্যালঘুদের সংখ্যা। সেইসঙ্গে বাদ পড়তে পারেন বেশ কয়েকজন পুরনো সদস্য। তবে অর্থমন্ত্রী হিসেবে অমিত মিত্রকেই প্রাধান্য দেয়া হচ্ছে। আগামী রোববার নতুন মন্ত্রিসভা শপথ নেবে বলেও জানানো হয়েছে।

আপাতত নতুন সরকার গঠন নিয়ে ভাবলেও, নির্বাচনে সহিংসতা সৃষ্টিকারী বিজেপি এবং তাদের হয়ে কাজ করা পুলিশ কর্মকর্তাদের সময় মতো জবাব দেয়া হবে বলে সতর্ক করেছেন মমতা। অন্যদিকে দলত্যাগী নেতারা ফিরে আসতে চাইলে তাদের স্বাগত জানানো হবে বলেও জানায়েছেন তৃণমূলনেত্রী।

এদিকে নির্বাচনে হারার পর তৃণমূলের বিরুদ্ধে হামলা এবং নির্যাতনের অভিযোগ তুলেছে রাজ্যের বিরোধী এবং কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়