সম্পূর্ণ নিউজ সময়
তথ্য প্রযুক্তির সময়
৭ টা ২৩ মিঃ, ৪ মে, ২০২১

চালক ছাড়াই ট্যাক্সিসেবা আনছে বাইদু

এবার চীনে চালকবিহীন ট্যাক্সিসেবা চালু করতে যাচ্ছে চীনা টেক জায়ান্ট বাইদু অ্যাপোলো। চালক না থাকলেও যাত্রীদের নিরাপত্তা যাতে নিশ্চিত থাকে সেদিক বিবেচনা করেই এর অনুমোদন দেবে চীনা কর্তৃপক্ষ। স্বয়ংক্রিয় পদ্ধতির কারণে কোনো রকম দুর্ঘটনা ঘটার আশঙ্কা নেই বলেও জানায় কোম্পানিটি।
আন্তর্জাতিক সময় ডেস্ক

মানুষের জীবনমান উন্নয়নের জন্য চীনা টেক জায়ান্ট বাইদু অ্যাপোলো বাজারে আনতে যাচ্ছে এই স্বয়ংক্রিয় ট্যাক্সি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, চালকের আসনে কেউ না থাকলেও যাতে কোনো ধরনের নিরাপত্তা বিঘ্নিত না হয়, সেদিকে নজর রেখেই দেওয়া হবে এর অনুমোদন।

এই ধরনের ট্যাক্সি তিন বর্গকিলোমিটার এলাকাজুড়ে যাত্রীদের ওঠানামার পরীক্ষা করছিল। যদিও এতে নিরাপত্তার স্বার্থে রাখা হয় একজন নিরাপত্তাকর্মী। যাত্রীরা অ্যাপোলো গো অ্যাপস থেকে ট্যাক্সি ডাকতে পারবেন। তাদের অবশ্যই সিট বেল্ট বাঁধতে হবে। আর গন্তব্যে পৌঁছানোর পর যাত্রীদের নিজেদের পরিচয় নিশ্চিত করতে হবে।

এক যাত্রী বলেন, ট্যাক্সিটি ঘণ্টায় ত্রিশ কিলোমিটার বেগে ধীরে ধীরে চলছিল। আমার নিজেকে অনিরাপদ মনে হয়নি। এটিতে শক্তিশালী প্রযুক্তির ব্যবহার থাকায় চাইলে সবাই অভিজ্ঞতা নিতে পারে।

স্বয়ংক্রিয় পদ্ধতিতে এই ট্যাক্সি চলায় সংঘর্ষ কিংবা অন্য কোনো গাড়ির সঙ্গে ধাক্কা লাগবে না। অর্থাৎ দুর্ঘটনা থেকে বাঁচাবে যাত্রীরা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়