সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১১ টা ১৭ মিঃ, ৩ মে, ২০২১

ঋণের টাকায় হচ্ছে স্বপ্ন পূরণ

যেখানেই ব্যবসা সেখানেই ঋণ, সারাবিশ্বের ব্যাংকগুলোর সেবার ধরনই অনেকটা এমন। পিছিয়ে নেই বাংলাদেশের ব্যাংকগুলোও। গ্রাহকদের সেবার মাধ্যমে ঋণ দেওয়ার প্রচেষ্টা এখন চোখে পড়ার মতো। 
বাণিজ্য সময় ডেস্ক

কিছুদিন আগেও দেশের ব্যাংকগুলো গাড়ি কেনার জন্য ঋণ দিতে আগ্রহী হলেও মোটরসাইকেলের ক্ষেত্রে ছিলো অনাগ্রহী, তবে সময় বদলাচ্ছে। এখন মোটরসাইকেলের জন্যেও ঋণ দিচ্ছে বিভিন্ন বেসরকারি ব্যাংক। এসব ব্যাংকের মধ্যে রয়েছে দি সিটি, প্রাইম ও ব্র্যাক ব্যাংক। এ ছাড়া ইস্টার্ন, উত্তরা ব্যাংকও মোটরসাইকেল ঋণ দিতে নতুন সেবা চালু করেছে। 

মোটরসাইকেলের জন্য ঋণের আকার সর্বোচ্চ ৫ লাখ টাকা। আর গ্রাহকদের গড় ঋণের পরিমাণ ১ লাখ টাকা। তবে ঋণের আকার কম হওয়ায় মোটরসাইকেল ঋণে সুদহার বেশি। বিভিন্ন ব্যাংকে এ সুদহার ৯ থেকে প্রায় ১১ শতাংশ পর্যন্ত। ঋণ পরিশোধের সময় ৩ বছর। 

এ প্রসঙ্গে  প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এ এন এম মাহফুজ সংবাদমাধ্যমকে বলেন, মোটরসাইকেল প্রয়োজনীয় একটি বাহন। তাই গ্রাহকদের কথা চিন্তা করে প্রাইম ব্যাংক চালু করেছে মোটরসাইকেল ফাইন্যান্সিং সুবিধা। যার ফলে নতুন মোটরসাইকেল কেনা এখন গ্রাহকদের সাধ্যের মধ্যে চলে এসেছে।

মোটরসাইকেল কেনার জন্য ঋণ পেতে হলে আপনাকে কিছু শর্ত পূরণ করে আবেদন করতে হবে। যেমন চাকরিজীবী, পেশাজীবী, ব্যবসায়ী ও বাড়ির মালিক এ ঋণের জন্য সহজেই আবেদন করতে পারবেন। কিছু কিছু ব্যাংক শিক্ষার্থীদেরও এই ঋণ দিচ্ছে। বেতনভোগীদের ক্ষেত্রে মাসিক আয় ২০ হাজারের নিচে হলে আবেদন গ্রহণ করা হচ্ছে না। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়