সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
৭ টা ২০ মিঃ, ৩০ এপ্রিল, ২০২১

সচেতনতায় ভোক্তা অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ শুরু

ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সচেতনতা বাড়াতে বিশেষভাবে বাজার অভিযান শুরু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
কামরুল হাসান সবুজ

শুক্রবার (৩০ এপ্রিল) বিশেষ এই সেবা সপ্তাহের উদ্বোধনী দিনে রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান চালায় সংস্থাটি। অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির মহাপরিচালক বাবলু কুমার সাহা। 

এ সময় তিনি বলেন, বিক্রেতাদের ভয় দেখানো বা ক্রেতাদের আতঙ্কিত না করে ভোগ্যপণ্যের বাজার দর, সঠিক পরিমাপ, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি না করা, অতিরিক্ত মজুতের প্রবণতা থেকে সরে আসাসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধি করাই এই সেবা সপ্তাহের মূল লক্ষ্য। 

সরকারি হিসাবে সব ধরনের নিত্যপণ্যের পর্যাপ্ত মজুত ও বাজারে সরবরাহ রয়েছে উল্লেখ করে বাবলু কুমার সাহা বলেন, অনেক সময় ভোক্তারা আতঙ্কিত হয়ে বেশি পরিমাণে পণ্য কিনে থাকেন। এতে বাজারে সাময়িক চাহিদা বেড়ে যায়। তখন বিক্রেতারা দাম বাড়িয়ে চাহিদা সমন্বয় করে থাকে। প্রয়োজনের চেয়ে বেশি পণ্য না কেনার আহ্বান জানান তিনি। 

বিভিন্ন বাজারের বিক্রেতারাও এ ধরনের বাজার অভিযানকে স্বাগত জানিয়েছেন। তবে, তাদের পরামর্শ পাইকারি পর্যায়ে তদারকি আরও বৃদ্ধি করতে করতে। তাহলে পণ্যের দাম কমার সম্ভাবনা রয়েছে বলেও মনে করেন তারা। 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখী বাজারে ভোক্তারা এসব অভিযানের ইতিবাচক প্রতিফলন দেখতে পান। তাই তাদের সবার চাওয়া, নিয়মিত বাজার তদারিক জোরদার করা হোক ।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়