সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
১৮ টা ১৭ মিঃ, ২৯ এপ্রিল, ২০২১

শেষ হলো ১৭তম বিধানসভা নির্বাচন

তুমুল উত্তেজনা, উৎকণ্ঠা এবং করোনাকালীন ভোট নিয়ে সমালোচনার মধ্যেই শেষ হলো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ১৭তম বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ২৯৪ আসনের বিধানসভায় দুজন প্রার্থীর মৃত্যুর কারণে ২৯২ আসনের ভোট হয়। ২ মে ফলাফল প্রকাশের মধ্যদিয়ে জানা যাবে কে হবেন রাজ্যটির পরবর্তী শাসক।
সুব্রত আচার্য

কেন্দ্রীয় বাহিনীর বিপুল সংখ্যক সদস্য, নির্বাচন কমিশনের নজিরবিহীন তৎপরতা, অসংখ্য ভোট পর্যবেক্ষক এবং ইতিহাসের সবচেয়ে দীর্ঘতম ভোট প্রক্রিয়ার মতো ঘটনাকে সাক্ষী করে প্রায় সাড়ে ৯ কোটির মানুষের পশ্চিমবঙ্গ রাজ্যের ১৭তম বিধানসভা নির্বাচন শেষ হয়।

রোববার (২ মে) একযোগে নির্বাচনের ফল প্রকাশ করবে কমিশন। আর সেদিনই জানা যাবে দীর্ঘ ৩২ দিন ধরে আট দফায় ২৩ জেলায় সাড়ে সাত কোটি ভোটার আগামী ৫ বছরের জন্য বাংলার শাসক হিসেবে কাকে নির্বাচিত করেছেন।

নির্বাচনী সহিংসতার পাশাপাশি শেষ দফায় করোনার ভয়াবহতার কারণে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় নির্বাচন কমিশনকে। করোনার প্রভাবে তুলনামূলকভাবে শেষ দফায় ভোটারের উপস্থিতি ছিল কম। মহামারীর মধ্যেও যারা গণতন্ত্রের উৎসবে ভোটাধিকার প্রয়োগ করতে এসেছিলেন, তারাও কঠোরভাবে মেনেছেন স্বাস্থ্যবিধি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়