সম্পূর্ণ নিউজ সময়
তথ্য প্রযুক্তির সময়
১৭ টা ৩৪ মিঃ, ২৯ এপ্রিল, ২০২১

করোনার মধ্যে ফেসবুকের রেকর্ড আয়

আন্তর্জাতিক সময় ডেস্ক

করোনাভাইরাস পরিস্থিতিতে ফেসবুকের রেকর্ড পরিমাণ আয় করেছে। কোম্পানিটি চলতি বছর প্রথম ত্রৈমাসিকে ২ হাজার ৬২০ কোটি ডলার আয় করেছে। যেখানে বিশ্লেষকরা সময়টিতে ২ হাজার ৩৭০ কোটি ডলার রাজস্ব প্রত্যাশা করেছিল।

বুধবার (২৮ এপ্রিল) ওয়াশিংটন থেকে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটির আয়ের হিসাব প্রকাশ করা হয়। প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে ফেসবুকের ব্যবসা ৪৮ শতাংশ বেড়েছে। এর কারণ হলো ফেসবুকে বিজ্ঞাপনের চাহিদা। 

কোম্পানিটি বলছে, ফেসবুকে প্রতি মাসে ২৮৫ কোটি ব্যবহারকারী সক্রিয় থাকে। এছাড়া যুক্তরাষ্ট্র ও কানাডার ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে। বর্তমানে এই দেশের ব্যবহারকারীর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২৬ কোটি।

ফেসবুকের এখন প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছে অ্যাপল। অ্যাপলের আইফোন, বিভিন্ন পণ্য ও সেবা প্রযুক্তি মার্কেট দারুণ সাড়া ফেলেছে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেন, মানুষকে পরস্পরের সঙ্গে সংযুক্ত রাখতে এবং ব্যবসা এগিয়ে নিতে আমরা কাজ করছি। আগামী দিনগুলোতে আমরা আমাদের অভিজ্ঞতা ও বিনিয়োগ অব্যাহত রাখব।

২০০৪ সালে হার্ভাড কলেজে সহপাঠীদের নিয়ে ফেসবুকের যাত্রা শুরু করে জাকারবার্গ ও ডাস্টিন মোসকোভিজ। সেটি এখন যুক্তরাষ্ট্রের শীর্ষ পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে জায়গা নিয়েছে।

সূত্র: দ্য হিল, ফোর্বস

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়