সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
১ টা ২৪ মিঃ, ২৯ এপ্রিল, ২০২১

ভোট গণনার আগের দিন প্রার্থীদের নিয়ে মমতার বৈঠক

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট গণনার আগের দিন অর্থা‍ৎ আগামী শনিবার (১ মে) দলের সব প্রার্থী, সাংসদ-বিধায়কসহ কোর কমিটির সদস্যদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি প্রার্থীদের নির্বাচনী এজেন্টদেরও থাকতে বলা হয়েছে ওই বৈঠকে।
সংগৃহীত
ওয়েব ডেস্ক

ইতোমধ্যে তাদের কাছে বৈঠকের নোটিশ পৌঁছে গেছে। তবে ভোট গণনার আগের দিন ডাকায় কেন এই জরুরি বৈঠক তা নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জণ। 

রাজ্যোর ২৮৮ প্রার্থী ও তাদের এজেন্টদের সঙ্গে গণনা প্রসঙ্গে ভার্চুয়ালি আলোচান করবেন মমতা। ভোট না হওয়া জঙ্গিপুরে তাদের প্রার্থী জাকির হোসেন আহত হয়ে ভর্তি হাসপাতালে। সেজন্য বৈঠকে যোগ দিতে বলা হয়নি জাকিরকে। তবে ভোট না হলেও থাকতে বলা সামশেরগঞ্জের প্রার্থী আমিরুল ইসলামকে। ওই আসনে ভোট হবে আগামী ১৬ মে। 

সবশেষ ২০১৬ সালের পর গণনার আগে এ ধরনের কোনো বৈঠক করেননি তৃণমূল নেত্রী। তাই তারা কী কৌশল করতে যাচ্ছেন এমনটিই ভাবাচ্ছে রাজনীতিবিদদের। কেননা, করোনা সংক্রমণ এড়াতে গণনার বেশকিছু নতুন নিয়ম জারি করেছে নির্বাচন কমিশন। কেবলমাত্র করোনা রিপোর্টে নেগেটিভ হলে তবেই কেন্দ্রে প্রবেশ করতে পারবেন নির্বাচনী প্রার্থীদের এজেন্টরা। 

আর এই বিষয়টি নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে দাবি করে বুধবার (২৮ এফ্রিল) রাতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে তৃণমূল। সংক্রমণের কথা মাথায় রেখে গণনা কেন্দ্রে টেবিলের সংখ্যা একই রেখে বাড়ানো হয়েছে ঘরের সংখ্যা। নতুন নিয়ম প্রসঙ্গে প্রার্থী ও নির্বাচনী এজেন্টদের গুরুত্বপূর্ণ বার্তা দিতেই জরুরি বৈঠক কিনা এমন প্রশ্নও ঘুরপাক খাচ্ছে। 

নির্বাচন ঘোষণার দিন থেকেই কমিশনের সঙ্গে সংঘাত লেগেই আছে বাংলার শাসক দলের। রাজনীতিবিদরা ধারণা করছেন, শনিবারের বৈঠকে কমিশনের বিরুদ্ধে বিস্ফোরক হতে পারেন তৃণমূল নেত্রী। কারণ, গণনার ক্ষেত্রে কমিশনের আনা নিয়মকানুন যে তৃণমূল নেতৃত্বের পছন্দ হয়নি তা বুধবার রাতে‌ কমিশনকে দেওয়া চিঠিতেই বুঝিয়ে দিয়েছেন। সেজন্য ধারণা করা হচ্ছে, মমতা তার প্রার্থীর এজেন্টদের হয়তো নির্দেশ দেবেন যে গণনা কেন্দ্রের ‘মাটি আঁকড়ে’ পড়ে থাকার। 

এদিকে, কমিশন গণনা কেন্দ্রের বাইরে জমায়েত নিষিদ্ধ করেছে। কেবলমাত্র বিজয়ী প্রার্থী দুইজন সঙ্গীকে নিয়ে যেতে পারবেন জয়ের প্রশংসাপত্র নিতে। কমিশনের এমন নীতিমালা ও ভোট গণনা নিয়ে মমতার অবস্থান জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়