সম্পূর্ণ নিউজ সময়
তথ্য প্রযুক্তির সময়
১৭ টা ৪৯ মিঃ, ২৩ এপ্রিল, ২০২১

হোয়াটসঅ্যাপে যেসব লিংক ক্লিক করলেই বিপদ!

তথ্যপ্রযুক্তির এই যুগে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মতো মানুষের জীবনের সঙ্গে জড়িয়ে আছে হোয়াটসঅ্যাপ। শুধু মেসেজ চালাচালি নয়, হোয়াটসঅ্যাপে প্রচুর দরকারি ফাইলও দেওয়া নেওয়া হয় এখন। তবে, সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট একবার হ্যাক হয়ে গেলে হ্যাকারদের হাতে চলে যায় অনেক গোপন তথ্য। তাই হ্যাকারদের ফাঁদে পা না দিতে চাইলে সাবধান হতে হবে এখন থেকেই।
তথ্য প্রযুক্তির সময়

হোয়াটসঅ্যাপে ভুয়া কিছু লিংক আসে, সেগুলো ক্লিক করলেই মহাবিপদের মুখে পড়বেন! অনলাইন ভিডিও স্ট্রিমিং অ্যাপ যেমন অ্যামাজন প্রাইম বা নেটফ্লিক্স থেকে বিনামূল্যে ফ্রি-অ্যাকসেসের অফারের কোনো লিংক এসেছে হোয়াটস অ্যাপে! এই ধরনের ভুয়া লিংকে ক্লিক করলেই আপনার হোয়াটসঅ্যাপ তো বটেই, গোটা ফোনের নিয়ন্ত্রণ চলে যাবে অন্যের হাতে।

হ্যাকারদের হাতের মুঠোয় চলে যাবে আপনার গোপনীয় তথ্য। ফাঁস হবে ব্যাংকের সব তথ্যও। লিংকগুলো প্রোফাইল লিস্টেও প্রবেশ করছে। ফোনের মধ্যে থাকা ব্যক্তিগত তথ্য (ক্রেডিট কার্ড, পাসওয়ার্ড, ছবি ও মেসেজ) হ্যাক করছে প্রতারকরা।

মাল্টিপল অ্যান্টিভাইরাস ইঞ্জিন এই লিংকের মাধ্যমে ফোনে প্রবেশ করছে। তারপরই ফোন ব্লকড হয়ে যাচ্ছে। এই ধরনের লিংক নিজে ফরওয়ার্ড তো করবেনই না, ক্লিকও করবেন না।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়