সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
৫ টা ২৭ মিঃ, ২৩ এপ্রিল, ২০২১

পশ্চিমবঙ্গের নির্বাচনের প্রচারণায় কঠোর বিধিনিষেধ

ভয়াবহ কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করে শেষ পর্যন্ত ভারতের নির্বাচন কমিশন কঠোর বিধিনিষেধ আরোপ করেছে পশ্চিমবঙ্গের চলমান বিধানসভা নির্বাচনে। শেষ দুই দফার ভোটে কোনও রাজনৈতিক দল রোড শো, মিছিল করতে পারবে না। এমনকি সভাতেও টানা হয়েছে রাশ। 
সুব্রত আচার্য

পশ্চিমবঙ্গে আর সভা করছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর শুধু ভার্চুয়াল সভা করবেন তৃণমূল নেত্রী মমতা।

ভারতে রোজ সংক্রমণের রেকর্ড ভাঙছে, আগের দিনের রেকর্ডকে। পশ্চিমবঙ্গেও গড়ে এখন দৈনিক ১২ হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন কোভিডে। বিশ্লেষকরা বেশ কিছুদিন ধরেই উদ্বেগের সঙ্গে অভিযোগ করে আসছিলেন, চলমান নির্বাচনে রাজনৈতিক প্রচার ‘সুপার স্পেডারের’ ভূমিকা পালন করছে। সেই প্রচার প্রচারণায় রাশ টানার দাবি জানিয়ে আসছিলেন তারা। দাবি ছিল তৃণমূলেরও।

অবশেষে নির্বাচন কমিশন ভয়াবহ পরিস্থিতি বুঝতে পেরেছে। তাই জারি করেছে কিছু বিধিনিষেধ। বৃহস্পতিবার রাতে নতুন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, মাত্র ৫০০ জনের মধ্যে সীমা রাখতে হবে সভা। রাজনৈতিক দলগুলো বাইক মিছিল, পথসভা, পদযাত্রার মতো কোনো প্রচারণা করতে পারবে না। এরই মধ্যে যা কার্যকর হয়েছে।

এদিকে আগামী ২৭ ও ২৯ এপ্রিল রাজ্যটির সপ্তম ও অষ্টম বা শেষ দফার ভোটগ্রহণ করা হবে। ওই দুই দফায় ৭১টি আসনে ভোট হওয়ার কথা থাকলেও দুজন প্রার্থীর মৃত্যুর কারণে ৬৯ আসনে ভোট হবে। ফলাফল প্রকাশ হবে ২ মে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়