সম্পূর্ণ নিউজ সময়
পশ্চিমবঙ্গ
৮ টা ৩১ মিঃ, ২২ এপ্রিল, ২০২১

পশ্চিমবঙ্গে শান্তিপূর্ণভাবেই চলছে ভোটগ্রহণ

সুব্রত আচার্য

শান্তিপূর্ণভাবেই চলছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হওয়া ভোট চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। করোনা বাস্তবতা এবং ভোট সন্ত্রাসের কথা বিবেচনা করে নানা পদক্ষেপ নিয়েছে ভারতের নির্বাচন কমিশন।

সকাল থেকেই লম্বা লাইন দিয়ে ভোট দেয়া শুরু করেন পশ্চিমবঙ্গের ভোটাররা। ভোট শুরুর পর থেকে বেশকিছু জায়গা থেকে কিছু অনিয়মের অভিযোগ আসে। তবে কঠোর অবস্থান নেয় নিরাপত্তা বাহিনী। বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে আটক করা হয় বেশ কয়েকজনকে। যদিও নির্লিপ্ত থাকার অভিযোগ ছিল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।

এ দফায় উত্তর ২৪ পরগনা, নদীয়া, উত্তর দিনাজপুর এবং পূর্ব বর্ধমান- এ চার জেলার মোট ৪৩ আসনের ভাগ্য নির্ধারণ হবে ৩০৬ প্রার্থীর। মোট এক কোটি ৩ লাখ ভোটারের মধ্যে অর্ধেকই নারী।

এদিকে ভারতীয় নির্বাচন কমিশন কঠোর স্বাস্থ্যবিধি মানার কথা বললেও ভোটকেন্দ্রগুলোতে মাস্ক ছাড়াই দেখা যায় রাজনৈতিক নেতাসহ নিরাপত্তারক্ষীদের।

এদিকে, করোনার প্রকোপের কারণে গত মঙ্গলবার পশ্চিমবঙ্গে চলমান বিধানসভা নির্বাচনের দফা কমানোর আরজি জানান রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৮ দফা ভোট প্রক্রিয়ার ইতোমধ্যে পাঁচ দফা সম্পন্ন হয়েছে। ২২, ২৭ এবং ২৯ এপ্রিল পরের তিন দফার মধ্য দিয়ে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করবে ভারতের নির্বাচন কমিশন। ভারতজুড়ে ভয়াবহ করোনার প্রকোপ বাড়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন। কলকাতা থেকে প্রায় সাড়ে চারশ’ কিলোমিটার দূরে উত্তরের একটি জেলায় নির্বাচনী বক্তব্য দিতে গিয়ে নির্বাচন কমিশনের উদ্দেশে বলেন, প্রয়োজনে পরের দফাগুলো কমিয়ে একটি বা দুটি দফায় ভোট করা হোক।

গত ২৭ মার্চ প্রথম দফার ভোটগ্রহণ শুরু। পরপর ৮ দফা শেষে ২ মে প্রকাশ করা হবে ১৭তম পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফলাফল।

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়