সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
১৪ টা ৫৬ মিঃ, ১৪ এপ্রিল, ২০২১

করোনার টিকার দ্বিতীয় ডোজ স্থগিত করল সৌদি

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া সাময়িক স্থগিত করেছে সৌদি সরকার। 
সংগৃহীত
আরিফুর রহমান

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ প্রদানের জন্য বিপুল পরিমাণ ভ্যাকসিন প্রয়োজন এ কারণে দ্বিতীয় ডোজ দেওয়ার তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে, পরবর্তীতে তারিখ পুনরায় নির্ধারণ করা হলে তা জানানো হবে। আপাতত লক্ষ্যমাত্রা অনুযায়ী প্রথম ডোজের আওতায় দেশের সকল নাগরিককে নেওয়া হবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় ব্যাখ্যা করেছে, দেশটিতে চুক্তিভিত্তিক ভ্যাকসিন সরবরাহের পরিমাণ আন্তর্জাতিক সরবরাহের ঘাটতির কারণে দ্বিতীয় ডোজের জন্য গৃহীত সকল এপয়েন্টমেন্টগুলো সাময়িক স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উচ্চ-ঝুঁকিপূর্ণ স্থান নির্ধারণ করে ভাইরাসের সংক্রমণ রোধে সেখানের বাসিন্দাদের নির্ণয় করে ভ্যাকসিনের প্রথম ডোজ দিয়ে জনস্বাস্থ্যের সুরক্ষা নিশ্চিত করা হবে। এছাড়া করোনাভাইরাসের বর্তমান রূপান্তরিত প্রকার নিয়ে গবেষণায় দ্বিতীয় ডোজটির সর্বাধিক কার্যকারিতার প্রমাণ নিয়ে নাগরিকদের তা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় ভাইরাসের ঝুঁকিতে থাকা নাগরিকদের অনলাইন এপ্লিকেশনের মাধ্যমে নিবন্ধিত হওয়ার আহ্বান জানিয়েছে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত (১৪ এপ্রিল) করোনায় আক্রান্ত হয়েছেন চার লাখ এক হাজার ১৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন তিন লাখ ৮৫ হাজার ৪৪১ জন। এ রোগে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ছয় হাজার ৭৮১ জন, এখনও চিকিৎসাধীন আছেন আট হাজার ৯৩৫ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়