ওয়েব ডেস্ক
আপডেট
০১-০৪-২০২১, ২১:০৮

লকডাউনের পথে দেশ!

লকডাউনের পথে দেশ!
মহামারি আকার ধারণ করা করোনায় দেশে হু হু করে বাড়ছে মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৯ জন। যা এ যাবতকালের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ১০৫ জনে। এছাড়া দেশের ইতিহাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ হাজার ৪৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এত বেশিসংখ্যক রোগী আর শনাক্ত হয়নি। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনে।

বুধবার (৩১ মার্চ) করোনায় মারা যায় আরও ৫২ জন। এছাড়া ৫ হাজার ৩৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া আগের দিন মঙ্গলবারও (৩০ মার্চ) করোনায় আক্রান্ত ও শনাক্ত ভয়ঙ্কর। এদিন আরও ৪৫ জন করোনায় আক্রান্ত রোগী মারা যায় এবং শনাক্ত হয় ৫ হাজার ৪২ জন। গত কয়েকদিনের ধারাবাহিক শনাক্ত ও মৃত্যু পর্যালোচনা করলে বোঝা যায় দেশের করোনা আবারও ভয়ঙ্কর রূপ ধারণ করতে যাচ্ছে। 

এমন এক অবস্থায় ঢাকার হাসপাতালগুলোতে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালগুলোতে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। তিল ধারণের ঠাঁই নেই। ফাঁকা নেই কোনো আইসিইউ। প্রবল সংকটের মধ্যে সাধারণ শয্যা পেতেও হিমশিম খাচ্ছেন রোগীরা। পর্যাপ্ত বেড না থাকায় বহু রোগীকে ফিরিয়ে দেয়া হচ্ছে নিয়মিত।

আরও পড়ুন: মামুনুলকে গ্রেফতার না করলে ‘হরতালের’ ঘোষণা

এছাড়াও দেখা গেছে, রাজধানীর কোভিড হাসপাতালগুলোতে করোনা টেস্ট করাতে আসা রোগীদের দীর্ঘ লাইন। নগরীর কুর্মিটোলা হাসপাতালে দেখা যায়, সিটের তুলনায় প্রায় দ্বিগুণ রোগী বর্তমানে ভর্তি রয়েছে। এছাড়া প্রতিদিনই সক্ষমতার চেয়ে তাদের অনেক বেশি পরীক্ষা করাতে হচ্ছে। কুর্মিটোলা হাসপাতালে পরীক্ষা করাতে আসা মানুষের মধ্যে প্রায় ৪০ শতাংশই করোনা পজিটিভ পাওয়া যাচ্ছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি গত বছর যখন করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ অবস্থায় ছিল, এখন তার চেয়েও খারাপের দিকে যাচ্ছে বলে শঙ্কা প্রকাশ করেন তারা।

কুর্মিটোলা হাসাপাতালে এক কর্মচারী জানান, গত বছরের চেয়েও এবার রোগীর চাপ বেশি। রোগীদের জটিলতা ভিন্ন। ১০০ জনের মধ্যে ৪০ জনই পজিটিভ হচ্ছেন।  

ভয়াবহ এই পরিস্থিতিতে ইতোমধ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে দুই সপ্তাহের জন্য ১৮ দফা নির্দেশনা জারি করা করেছে সরকার। সকল ধরনের জনসমাগম (সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/অন্যান্য) সীমিত, উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ, বিয়ে/জন্মদিনসহ যে কোনো সামাজিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিরুৎসাহিত করার নির্দেশনা দিয়েছে সরকার। 

এছাড়াও মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করা, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী বহন না করা, যান চলাচল সীমিত করা, বিদেশ হতে আগত যাত্রীদের ১৪ দিন কোয়ারেন্টিন নিশ্চিত করা, সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখা, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ৫০ ভাগ জনবল দ্বারা পরিচালনা করা সহ ১৮ নির্দেশনা জারি করে সরকার।  

আরও পড়ুন: সব নির্বাচন স্থগিত

এদিকে করোনা প্রতিনিয়ত বেড়ে যাওয়ায় বাংলাদেশ রেলওয়ে বুধবার (৩১ মার্চ) যাত্রীবাহী ট্রেনের টিকিট ইস্যুর ক্ষেত্রে নতুন নিয়ম প্রবর্তন করেছে। যেখানে উল্লেখ করা হয়েছে, আগামী ১১ এপ্রিলের পর আন্তঃনগর ট্রেনের টিকিট ইস্যু পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনগুলোর মোট আসনসংখ্যার ৫০ শতাংশ টিকিট একই সঙ্গে অনলাইন, মোবাইল অ্যাপ ও কাউন্টারে যুগপৎভাবে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করতে হবে। করোনা সংক্রমণ রোধে এখন থেকে সব ট্রেনে যাত্রী পাশাপাশি নয়, এক আসন ফাঁকা রেখে বসারও সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। 

এদিকে বৃহস্পতিবার (০১ এপ্রিল) দেশে করোনা পরিস্থিতি অবনতির কারণে ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ ও লক্ষীপুর-২ আসনসহ সব নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। 

এছাড়া যত শিগগিরই সম্ভব দেশে চলমান বইমেলা, সামাজিক অনুষ্ঠান, বিনোদনকেন্দ্র ও অন্যান্য মেলা বন্ধের সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। একইসঙ্গে হাসপাতালগুলোতে হাসপাতাল শয্যা ও আইসিইউ বাড়ানোর পরামর্শও দিয়েছেন তারা। সেই সঙ্গে ধর্মীয় আচার অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন থেকেও নির্দেশনা নেয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এরআগে গত (২৯ মার্চ) করোনার সংক্রমণ রোধে ‘লকডাউনের‘ ইঙ্গিত দিয়ে দেশের একটি জাতীয় গণমাধ্যমকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘মহামারির নতুন ধাক্কা সামাল দিতে সরকার চলাফেরা ও লোক সমাগমের ক্ষেত্রে নতুন করে কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে। দেশের কিছু এলাকার জন্য এ ধরনের ঘোষণা ‘আসতে পারে’।’

তিনি বলেন, ‘হয়ত বিভিন্ন টাইপের ‘লকডাউনের’ ঘোষণা আসবে। এর মধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি-এসব এলাকায় যাওয়া-আসা বন্ধ করা, বিয়ে শাদী অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, পিকনিক এগুলোও বন্ধ করা... যেখানে জনসমাগম হয় সেসব অনুষ্ঠানে বিধিনিষেধ আসতে পারে।’

এদিকে করোনার সংক্রমণ রোধে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংক্রমণ রোধে তিনি আগের মতো সবকিছু নিয়ন্ত্রণের আভাস দেন। বৃহস্পতিবার (১ এপ্রিল) সংসদে তিনি বলেন, টিকা নেয়ার পর মানুষের মধ্যে উদাসীনতা বেড়ে গেছে। সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে, সরকারকে সহায়তার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় মহামারি পরিস্থিতির বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী আরও বলেন, করোনার প্রথম ঢেউ নিয়ন্ত্রণে নেয়া ব্যবস্থাগুলো আবারও নেয়া হতে পারে। টিকা নেয়ার পর অবহেলা ও উদাসীনতায় মহামারির সংক্রমণ বেড়েছে বলেও মনে করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: পানির ভাপ ও নাকে সরিষার তেল দিন: প্রধানমন্ত্রী

হঠাৎ করে করোনার সংক্রমণ ও মৃত্যু বৃদ্ধি পাওয়ার বিভিন্ন কারণ তুলে ধরে বিশেষজ্ঞরা বলছেন, এর আগে গত কয়েক মাসের বেশি সময় ধরে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, আক্রান্ত রোগী শনাক্ত ও মৃত্যুর হার একটু একটু করে কমে আসছিল। কিন্তু সামাজিক দূরত্ব না মানা, মাস্ক পরিধান না করা, পর্যটন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়, স্বাস্থ্যবিধি না মানা, জীবাণুনাশক ব্যবহারের উদাসীনতায় আবারও ভয়াবহ আকার ধারণ করেছে।

সংক্রমণের পরিস্থিতির যদি আরও অবনতি হয়, তাহলে কী ব্যবস্থা নেওয়া হবে, এই পরিকল্পনাও আগে থেকে করে রাখা জরুরি। সংক্রমণ যদি দ্রুত বাড়ে, সেক্ষেত্রে আরেক দফা লকডাউনে যাবে কিনা, এই চিন্তাও আগেভাগে করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

এছাড়া করোনার বর্তমান অবস্থা আগামী কয়েকদিন এভাবে চলতে থাকলে এ মাসেই সরকার লকডাউনে যেতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা। 

বর্তমান প্রেক্ষাপটে দেশে লকডাউন করা দরকার কিনা এমন প্রশ্নের জবাবে সময়নিউজকে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের সাবেক পরিচালক অধ্যাপক ডা. বে-নজীর আহমেদ বলেন, লকডাউনই সব সমস্যার সমাধান নয়। নিজেদের ভিতরে সচেতনতা তৈরি করলেই লকডাউনের কাজ হবে। লকডাউন করলেন, কিন্তু মানুষ স্বাস্থ্যবিধি মানল না তাতে কোনো লাভ হবে না। 

এক্ষেত্রে সরকারকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, করোনা শনাক্তের পরীক্ষা বৃদ্ধি করতে হবে। যারা করোনায় আক্রান্ত তাদেরকে চিহ্নিত করতে হবে। করোনায় বেশি ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করতে হবে। আক্রান্ত আইসোলেশন নিশ্চিত করতে হবে। এছাড়া যারা সন্দেহজনক তাদেরকে কোয়ারেন্টিনে থাকতে হবে। এক্ষেত্রে পরীক্ষার কোনো বিকল্প নেই। 

আরও পড়ুন: দেশের ইতিহাসে করোনা শনাক্তের নতুন রেকর্ড, বেড়েছে মৃত্যু

তিনি বলেন, দেশ লকডাউনের বিষয়টি সরকারের। এক্ষেত্রে আমার পরামর্শ হলো আংশিক লকডাউন করা। বিশেষ করে চিহ্নিত এলাকাগুলো অবশ্যই লকডাউন করা উচিত। যাতে এক এলাকার মানুষ আরেক এলাকায় যেতে না পারে। 

বর্তমান পরিস্থিতিতে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা, জনসমাগম এড়িয়ে চলা, অফিস-আদালতে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করার ওপর জোর দেন এই বিশেষজ্ঞ। 

ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর ৩১ জেলাকে অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে। এসব ঝুঁকিপূর্ণ এলাকায় কারফিউর আদলে লকডাউন দেওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। 

তারা বলছেন, দেশ ও দেশের মানুষকে বাঁচাতে হলে এখনই, এই মুহূর্তে কমপক্ষে দুই সপ্তাহের জন্য ঢাকাসহ সর্বোচ্চ সংক্রমণ প্রবণ ৫টি শহরে কারফিউ (লকডাউনের আদলে) জারি করতে হবে।

দেশের করোনা পরিস্থিতি আরও ভয়ংকর হয়ে ওঠার আগেই কঠোর বিধিনিষেধ আরোপ করা প্রয়োজন বলেও মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ডা. সায়েদুর রহমান গণমাধ্যমকে বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন দেওয়া ছাড়া কোনো বিকল্প নেই।

আরও পড়ুন: বাংলাদেশ ব্যাংকসহ ২০০ প্রতিষ্ঠানে সাইবার হামলা

অধ্যাপক সায়েদুর বলেন, এছাড়া উচ্চ সংক্রমণপ্রবণ ৩০টি জেলায় সরকারি নির্দেশিত ১৮ দফা কঠোরভাবে প্রতিপালন করতে হবে। অন্যথায় আগামী সপ্তাহে দেশে দৈনন্দিন আক্রান্ত রোগীর সংখ্যা বর্তমানের দ্বিগুণ হয়ে যাবে। 

রোগী সংক্রমণের এই ঊর্ধ্বগতিকে দ্বিতীয় ঢেউ নয়, দ্বিতীয় সুনামির সঙ্গে তুলনা করে চিকিৎসকরা বলছেন, সরকারি ১৮ দফা নির্দেশনা দিয়ে কোনওভাবেই এ সংক্রমণ নিয়ন্ত্রণ সম্ভব নয়। সংক্রমণ কমিয়ে আনতে আগের চেয়ে কঠোর লকডাউনের বিকল্প নেই।

করোনার এই ঊর্ধ্বগতিকে সুনামির সঙ্গে তুলনা করে প্রিভেন্টিভ মেডিসিন বিশেষজ্ঞ ও জনস্বাস্থ্যবিদ ডা. লেলিন চৌধুরী বলেন, ‘করোনা সুনামির তীব্রতায় ছড়াচ্ছে। সামনে মহাদুর্যোগ।’

জনস্বাস্থ্যবিদ চিন্ময় দাস বলেন, করোনা রোগীর স্রোত যে হারে বাড়ছে তাতে এই মুহূর্তে কমপক্ষে দুই সপ্তাহের কঠোর লকডাউনের বিকল্প নেই। যত দেরি করবো, ততোই ক্ষতি হবে।

সরকারের ১৮ নির্দেশনা, দেশের সব নির্বাচন স্থগিত, ট্রেনের টিকিট বিক্রিতে স্থগিতাদেশ, করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্য, চলমান বইমেলা ও দেশের বিনোদনকেন্দ্র বন্ধের সুপারিশ, গণপরিবহনে যাত্রীর চলাচল নিয়ন্ত্রণ, সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখা, সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ৫০ ভাগ জনবল দ্বারা পরিচালনা করা কি আবারও লকডাউনের ইঙ্গিত? তাহলে কি আবারও লকডাউন হতে যাচ্ছে দেশ? এ প্রশ্নের জবাব পেতে হয়ত অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৭১৮৯৫০ ১০৪০১৪ ৬১৪৯৩৬ ১০৩৮৫
বিস্তারিত
ম্যাজিস্ট্রেট কোর্ট ভবনের জায়গা এখনো অধিগ্রহণ হয়নি: প্রধান বিচারপতি অবৈধ বিড়ি কারাখানা সিলগালা, ৫০ হাজার টাকা জরিমানা স্বামীর অত্যাচারে দুই সন্তান নিয়ে স্ত্রীর অত্মহত্যার চেষ্টা! লালমনিরহাটে পুড়িয়ে হত্যা মামলায় আরও একজন গ্রেফতার বাঁশখালীতে নিহতের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নোটিশ রোজায় ইসুবগুলের ভূষি কেন খাবেন? রাস্তার খবরাখবর জানাবে ‘ট্রাফিক এলার্ট’ আমি দেখে নেব, ‘ডাক্তার বড়, না পুলিশ বড়’ সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল ২ সপ্তাহ আফগান যুদ্ধে যুক্তরাষ্ট্রের গচ্চা ২ ট্রিলিয়ন ডলার সব রুটে ফ্লাইট চালুর প্রস্তাব দেবে বেবিচক করোনায় আক্রান্ত পাঁচ নারী ফুটবলার ‘তুই মেডিকেলে চান্স পাস নাই, তাই তুই পুলিশ’ (ভিডিও) ফ্লিক অধ্যায় শেষ হচ্ছে বায়ার্নে তারাবি নামাজের সময় ৮ ভাইকে হত্যা বনানীতে চিরনিদ্রায় ওয়াসিম দূতাবাস কর্মীদের চাদ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র পুলিশকে ‘হারামজাদা’ বললেন এই নারী ডাক্তার! (ভিডিও) ‘বিএনপির মিথ্যাচার মির্জা আব্বাসের কথায় উন্মোচিত হয়েছে’ দাম কমেছে পেঁয়াজের মামুনুলকে মুক্তি না দিলে আন্দোলনের হুমকি খেলাফত মজলিসের টাইগারদের গলার কাঁটা চান্ডিমাল! আমার বক্তব্য ‘কাটপিচ’ করা হয়েছে: মির্জা আব্বাস করোনায় মারা গেলেন শফিউজ্জামান খান লোদী আমজাদ হোসেন মিলনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বরিশালে কিশোরীকে ধর্ষণ, দুই অভিযুক্ত কারাগারে পৃথিবীর যে কোনো প্রান্তে হামলা চালাতে সক্ষম যুদ্ধবিমানটি ইসরাইলে ঘরের বাইরে মাস্ক পরতে নেই মানা এই আড়তে শুধু দেশি মাছ পাওয়া যায় হেফাজতের আরও ৩০ নেতা-কর্মী গ্রেপ্তার বিদ্যুৎস্পৃষ্টে ঝলসে গেল লজ্জাবতী এক বানরের হাত-পা হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ রিমান্ডে লঙ্কানদের বিপক্ষে হাসবে মুশফিকের ব্যাট? সম্পর্ক মেরামতে সৌদি-ইরানের বৈঠক বিভাগীয় মেডিকেলে পর্যাপ্ত আইসিইউ না থাকায় বাড়ছে মৃত্যু করোনায় দেশে ফের শতাধিক মৃত্যু মামুনুলকে গ্রেফতারের পর যা বললেন ডিসি হারুন সৌদিপ্রবাসীদের বাতিল হওয়া ফ্লাইটের টিকিট নিয়ে বিশৃঙ্খলা হাসপাতালের করোনা ওয়ার্ডেই তিনজনের মৃত্যু অবশেষে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্র-চীনের রাজধানীতে বেড়েছে ব্যক্তিগত যান, কে শোনে কার কথা যুবককে প্রস্রাব খাওয়ানোর পর পিটিয়ে হত্যার অভিযোগ বাঁশবাগানে মাদ্রাসাছাত্রীকে গণধর্ষণ, অচেতন অবস্থায় উদ্ধার টিকিট কিনতে মতিঝিল-কারওয়ান বাজারে প্রবাসীকর্মীদের ভিড় খাগড়াছড়িতে জমিতেই নষ্ট হচ্ছে আনারস টাইগারদের বিপক্ষে যেমন দল দিল শ্রীলঙ্কা মামাতো বোনকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার জাটকা বিক্রির দায়ে ৫ ব্যবসায়ীর এক বছরের কারাদণ্ড হাসপাতালে ভর্তি হওয়া করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর বৈশ্বিক সংকটে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান ওবায়দুল কাদেরের শীর্ষে ওঠার লড়াইয়ে নামছে রিয়াল যেভাবে গ্রেফতার হলেন মামুনুল হক এরদোয়ানের কোরআন তেলাওয়াতের ভিডিও ভাইরাল বিশ্ববরেণ্য আলেম ড. ইউসুফ করোনা আক্রান্ত হেফাজত নেতা মামুনুল গ্রেফতার মিয়ানমারে বিক্ষোভকারীদের হাতে নতুন হাতিয়ার ঝালকাঠিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ সচল হলো কেন্দ্রীয় ব্যাংকের অটোমেটেড ক্লিয়ারিং দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল উদ্বোধন সমালোচনার মুখে শরণার্থী নিয়ে অবস্থান পাল্টালেন বাইডেন অজ্ঞাত রোগে মরছে মুরগি, আতঙ্কিত খামারিরা শের-ই-বাংলা মেডিকেলে ১২টি আইসিইউ, নেই সেন্ট্রাল অক্সিজেন সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক এমপি আমজাদ মারা গেছেন নিলামে উঠছে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ ম্যাচের জার্সি ২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেওয়ার দাবি একদিন বন্ধের পর বাংলাবান্ধা স্থলবন্দর চালু গাজীপুরে স্বাস্থ্য সুপারের বাসভবন থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঘরের কাজের জন্য সাবেক স্ত্রীকে ৬১ লাখ টাকা দেওয়ার নির্দেশ বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে নিহতের ঘটনায় দুই মামলা করোনার যে লক্ষণগুলো দেখা দিলে দ্রুত হাসপাতালে ভর্তি হবেন রোজায় ক্লান্তি দূর করতে যা করবেন ১১০ কিমি রিকশা চালিয়ে সন্তানকে হাসপাতালে নিলেন বাবা স্বর্ণের বাজার ফের অস্থিতিশীল জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা আব্বাস দ্বিগুণের বেশি বেড়েছে শসার দাম বিকেলে মাঠে নামছে সাকিবের কলকাতা রাজধানীর যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে যুবক নিহত ২৬ এপ্রিল ইতালিতে খুলছে বারসহ সব ব্যবসা প্রতিষ্ঠান করোনায় গর্ভধারণ না করার বিশেষ পরামর্শ ব্রাজিলের ১৮ এপ্রিল: ইতিহাসের এই দিনে যা ঘটেছিল ফের অস্থির নওগাঁর চালের মোকাম, কেজিতে বেড়েছে ৫ টাকা টিকা শরীরে করোনাভাইরাস প্রবেশ ঠেকাতে পারে না: গবেষণা অভিনেতা এস এম মহসীন মারা গেছেন কন্যার ভালো দিনে বিতর্ক এড়িয়ে চলবে সিংহ রোজা পরিত্যাগের ভয়াবহ শাস্তি কী? জেদ্দায় সীমিত পরিসরে চলছে ইফতারসামগ্রীর বেচাকেনা কোভিড বাহু কী, এই সমস্যায় ভুগছেন কারা? অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন নিয়ে ভাবিয়ে তুলেছে বরিস সরকারকে একজোট হয়ে ভারত আবারও করোনাকে হারাবে:মোদি করোনায় টালমাটাল ভারতে একদিনে সর্বোচ্চ ‍মৃত্যু ও শনাক্ত ছক্কায় নিজ দলের ফ্রিজ ভাঙলেন বেয়ারস্টো আবারো বিশেষ ফ্লাইট শুরু ফিলিপের শেষ বিদায়ে একা বসে ছিলেন রানি এলিজাবেথ ‘পুতিনের সমালোচক নাভালনি মারা যেতে পারেন যে কোনো দিন’ আনারসের ৮ উপকারিতা আমেরিকায় ফ্রিতে পড়ার সুযোগ স্নায়ুযুদ্ধের মুখোমুখি বিশ্বের দুই শক্তিধর রাষ্ট্র পাটুরিয়া-দৌলতদিয়া রুটে প্রতিদিনই ট্রলারে পার হচ্ছে শত শত মানুষ সেন্ট জর্জেস চ্যাপেলে সমাহিত প্রিন্স ফিলিপ পগবাকে নিয়ে অ্যামাজনের সিনেমা তৈরির ঘোষণা
আরও সংবাদ...
কাবিলার মুক্তির দাবি দর্শকদের, যা বললেন নির্মাতা পরশ মনিকে ফলো করেন মামুনুল হক! লকডাউনের আওতামুক্ত থাকবে যেসব প্রতিষ্ঠান অশ্লীল ভিডিওতে ঠাসা ‘শিশুবক্তা’ রফিকুলের ফোন, বিয়েতেও ধোঁয়াশা! ঢাকায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মিছিল-অবরোধ (ভিডিও) হেফাজত নেতা মামুনুল হক ‘নারীসহ’ অবরুদ্ধ (ভিডিও) মামুনুলকে ‘গাদ্দার’ বলে ক্ষোভ ঝাড়লেন সেই নারীর ছেলে (ভিডিও) মামুনুলের সঙ্গে থাকা সেই নারীর পরিচয় মিলেছে শৌচাগারে ঢুকে পুরুষের নগ্ন ভিডিও করা মিথিলা এখন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ এক বাংলাদেশিকে নাগরিকত্ব দিলেন কিম জং উন সাসপেন্ড হলেন ফেসবুক লাইভে আসা সেই পুলিশ সদস্য মুক্ত হয়ে যা বললেন মামুনুল হক (ভিডিও) জনপ্রিয় ৫ ভিপিএন বিরল ঘটনা, ৫ বছর বয়সে সন্তান জন্ম! রিসোর্টের রেজিস্টারে যা লিখেছিলেন মামুনুল হক সারাদেশে লকডাউন ঘোষণা প্রাণঘাতী সুপারবাগ থেকে ভয়ঙ্কর মহামারি ছড়ানোর শঙ্কা! ‘বন্ধুর সাবেক স্ত্রীকে বিবাহ করেছি’ লাইভে মামুনুল হক (ভিডিও) দেশের মোবাইল গ্রাহকদের জন্য দুঃসংবাদ এবার তৃতীয় বিয়ের দাবি মামুনুল হকের! বাংলাদেশ নিয়ে ফেসবুকের বিবৃতি শুক্রবার টানা সাড়ে ৭ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় বাংলাদেশের আকাশে রহস্যময় মিথেন গ্যাস! করোনায় দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তেও রেকর্ড মামুনুলের বিষয়ে হেফাজতের সিদ্ধান্ত জানালেন বাবুনগরী বাংলাদেশ ব্যাংকসহ ২০০ প্রতিষ্ঠানে সাইবার হামলা পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা! মুক্তির পর ফেসবুকে স্ট্যাটাস দিলেন মামুনুল হক লকডাউনের পথে দেশ! টানা দু’দিন গ্যাস থাকবে না যেসব এলাকায় বাবুনগরীর দুর্নীতির তথ্য ফাঁস, ভিডিও ভাইরাল মামুনুল কাণ্ড: জান্নাত আরার সাবেক স্বামী শহিদুল আটক অভিনেতা শামীমের সন্ধান মিলল অডিও ফাঁস, বাসে আগুন ধরানোর নির্দেশ দেন নিপুণ রায় ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে! ওমর সানী-মৌসুমীর ছেলের বিয়ে সম্পন্ন লকডাউনে দোকান বন্ধ করতে বলায় আনসারকর্মীকে খুন লকডাউন ও ছুটির বিষয়ে তথ্য অধিদফতরের বিজ্ঞপ্তি ১৩০ কোটি অ্যাকাউন্ট বন্ধ করে দিল ফেসবুক আরেফিন শুভর দেওয়া কষ্ট মৃত্যু পর্যন্ত মনে রাখবেন পরিচালক সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন মামুনু‌ল হকের প‌ক্ষে স্ট্যাটাস দেয়ায় বহিষ্কার ছাত্রলীগ নেতা ‘ওই মহিলা আমার স্ত্রী নয়, শহীদুল ইসলাম ভাইয়ের স্ত্রী’ মামুনুল হকের বিষয়ে একের পর এক অডিও ফাঁস ৩ পুরুষাঙ্গের বিরল শিশুর জন্ম ৩৪ পয়সায় কথা বলুন যেকোন নম্বরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারুক-কবরী ‘অসম্ভবকে’ সম্ভব করল জাপান ছাত্রলীগ নেতা রাব্বানীকে নিয়ে জনপ্রিয় অভিনেত্রী ‘জবা’র স্ট্যাটাস শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে