সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৬ টা ৪ মিঃ, ২৫ মার্চ, ২০২১

নিজের গুরুকেই চাপ সামলানো শেখালেন সাকিব

সাকিব জানেন কীভাবে চাপ সামলাতে হয়। উল্টো গুরু সালাউদ্দিনকেই নাকি পরামর্শ দেন কী করে ভালো থাকা যায় জীবনে। সাম্প্রতিক সাকিবের মানসিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে এমন উত্তর দিয়েছেন কোচ সালাউদ্দিন। আইপিএলে খেলার ছাড়পত্র নিয়ে নতুন কোনো সিদ্ধান্ত না আসলে দ্রুত ভারতে গিয়েই অনুশীলন করার পরামর্শ দেশের অন্যতম সেরা এই ক্রিকেট কোচের।
জুম্মান সাদিক জ্যাভলিন

এক সাক্ষাৎকারে টক অব দ্য টাউন হয়ে ক্রিকেট পাড়া করেছিলেন উত্তপ্ত, অথচ হিম শীতল সাকিব দিব্যি নিজের রুটিন মেনে চলছেন।

নিজের অ্যাকাডেমিতে সাড়ে দশটায় প্যাড আপ করে সেন্টার উইকেটে ব্যাটিং করেছেন প্রায় মিনিট চল্লিশেক। ফিল্ডিং সেট আপ ছিলো ম্যাচ আবহে। ব্যাটিং শেষ করে আগের দিনের মতো ছোট রান আপে বোলিংও করেছেন টাইগার ক্রিকেটের এই পোস্টারবয়।

মাঠের চাপটা যেমন ইস্পাত-দৃঢ় মনোবল নিয়ে সামলাতে জানেন। মাঠের বাইরেও তার ব্যতিক্রম নন সাকিব। সাকিবের ক্রিকেট গুরুকে পেয়ে প্রশ্ন ছিলো, সাম্প্রতিক পরিস্থিতি সাকিবের পারফরমেন্সে কোনো প্রভাব ফেলবে কিনা।

ক্রিকেট কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, 'সাকিবকে শেখানোর কিছু নাই। কারণ যতদিন ধরে ও ক্রিকেট খেলতেছে ততোদিন ধরেই সে প্রেসারের মধ্যে আছে। এবং সে ভাল করেই জানে কিভাবে প্রেসার সামলাতে হয়। বরং ও মাঝে মাঝে আমাকেই টিপস দেয় কিভাবে প্রেসার সামলাতে হয়, কিভাবে ভাল থাকা যায়।'

কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্পে যোগ দিতে ভারতে যাওয়ার কথা সাকিবের। সালাউদ্দিনেরও পরামর্শ দ্রুত ভারতে গিয়ে অনুশীলন শুরুর।

২০১৯ আইপিএলে এই কোচকে ভারতে উড়িয়ে নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সেরেছিলেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে না খেলে আইপিএলে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই বোর্ডের কাছে ছুটি চেয়েছিলেন নাম্বার সেভেন্টি ফাইভ। এবারও কি সঙ্গে থাকছেন সালাউদ্দিন?

সালাউদ্দিন বলেন, '১০-১২ বছর ক্রিকেট খেলার পর একজন খেলোয়াড়কে বলে দিতে হয় না যে এভাবের প্রিপারেশন নিতে হবে। কারণ তারা নিজেরাই জানে কিভাবে প্রস্তুতি নিতে হবে। আমি মনে করি, তারা নিজেরাই নিজের ভাল জন্য কোচ।'

একদিন দেরিতে হলেও এদিন সকালে সাকিবের জন্মদিনও পালন করেছেন অ্যাকাডেমির শিক্ষানবিশ ক্রিকেটার ও স্টাফরা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়