সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৯ টা ৫৩ মিঃ, ২৬ জানুয়ারী, ২০২১

সাকিবদের মত চমক দিয়ে ফিরতে চান জাহানারা

পারভীন আক্তার

দশ মাস পর আন্তর্জাতিক ম্যাচে ফিরে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে সাকিব-মুশফিকরা। এ সাফল্যে অনুপ্রাণিত জাহানারা-সালমারা। আন্তর্জাতিক ম্যাচে ফিরতে মুখিয়ে আছে নারী ক্রিকেট দলও। সুযোগ পেলে জ্বলে উঠতে চান তারা। সিলেটে অনুশীলন ক্যাম্পে নিজেদের মাঝে প্রস্তুতি ম্যাচ দিয়ে, দীর্ঘদিন না খেলতে পারার ঘাটতি দূর করার চেষ্টা করছেন নারীরা। অনুশীলন ক্যাম্পে নিজেদের সুযোগ সুবিধায় বেশ খুশি তারা।

গেল বছর অস্ট্রেলিয়ায় সবশেষ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ হয়েছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দলের। এরপরই বিশ্বজুড়ে শুরু হয় করোনা ঝড়। অন্যসব খেলার মত বন্ধ হয় নারী ক্রিকেট দলের সব ধরণের খেলাধুলা। মাঝে আইপিএল’র সুবাদে অনুশীলনের সুযোগ পেয়েছিলেন সালমা ও জাহানারা। কিন্তু বাকিদের কোন টুর্নামেন্টে খেলার সুযোগ হয়নি।

দীর্ঘ বিরতির পর সিলেটে ২৯ ক্রিকেটারকে নিয়ে চলছে নারী ক্রিকেট দলের আনুষ্ঠানিক অনুশীলন। এরইমধ্যে নিজেদের মধ্যে মাঝে চারটি ওয়ানডে ও দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে জাহানারারা। সামনে আছে আরো কয়েকটি ম্যাচ। সবমিলিয়ে আন্তর্জাতিক ম্যাচে ফেরার আগে নিজেদের প্রস্তুতি নিয়ে বেশ সন্তুষ্ট বাঘিনীরা।

নারী দলের পেসার জাহানারা আলম মতে, সব কিছু মিলিয়ে দীর্ঘ সময় খেলার বাইরে থাকার বিষয়টা তেমন মনে করছেন না তারা। বর্তমানে দল একটা ভাল অবস্থানে আছে। এতে করে সামনে ভাল কিছু সহজেই করতে পারবেন তারা এমনটা আশা নারী এই প্রেসারের।

সানজিদা আকতার মেঘলা জানান, ফিটনেস এবং দক্ষতার উন্নয়নে অনুশীলনটা তাদের খুব কাজে দিচ্ছে। পাশাপাশি ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘ দিন পর তাদের খেলার সুযোগটা তৈরি হচ্ছে বলেও জানান এই নারী ক্রিকেটার।

প্রায় দশ মাস দশ দিন পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব-মুশফিকরা। ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের সাফল্য দেখে অনুপ্রাণীত নারীরাও। সুযোগ পেলেও তারাও আন্তর্জাতিক মঞ্চে নিজেদের মেলে ধরতে চান। মার্চের শেষ সপ্তাহে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের সঙ্গেও মিলবে খেলার সুযোগ। তবে, নারীরা চান কোন জাতীয় দলের সঙ্গে খেলার সুযোগ। আন্তর্জাতিক ম্যাচে ফিরতে মুখিয়ে আছেন বলেও জানান ক্রিকেটাররা।

জাহানারা আলম বলেন, আন্তর্জাতিক ম্যাচের অপেক্ষায় থাকি, এটাই আমাদের প্রধান লক্ষ্য। আন্তর্জাতিক ম্যাচের মাধ্যমে আমরা দেশকে রিপ্রেজেন্ট করি। প্রায় ১০ মাসের বেশি সময় পর ভাইয়ার আন্তর্জাতিক ম্যাচ খেললেন। সেখানে সবাই কিন্তু ভাল পারফর্ম করেছেন।

টাইগারদের এমন সফলতায় অনুপ্রাণীত বাঘিনীরাও আন্তর্জাতিক ম্যাচ শুরু করলে ভাল করবেন এমন আশা দলের এই প্রেসারের।

৩ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা রয়েছে নারী দলের অনুশীলন ক্যাম্পের।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়