সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৩ টা ৫ মিঃ, ১৮ জানুয়ারী, ২০২১

‘জার্সিতে ভুলক্রমে বাংলাদেশ ছিল না, পুনরায় বিবেচনাযোগ্য’

জার্সি নিয়ে জটিলতার দাঁড়ি টানলেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। ভুলক্রমে দুই সেট জার্সি থেকে বাংলাদেশের নাম না থাকা জার্সিটাই ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে বলে জানিয়েছেন তিনি। আইসিসির পূর্ণ নিয়ম মেনেই স্মারক জার্সি করা হবে বলেও নিশ্চিত করেন তিনি। 
মাহবুব রিমন

মহান স্বাধীনতার ৫০ বছর। সুবর্ণজয়ন্তী রাঙাতে নানা উদ্যোগ ক্রিকেট বোর্ডের। যার শুরুটা বিশেষ স্মারক জার্সি দিয়ে। তবে জার্সি প্রকাশের কিছুক্ষণের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নেটিজেনদের তোপের মুখে পড়ে বিসিবি। বিশেষ জার্সিতে স্পন্সরের নাম থাকলেও ছিল না বাংলাদেশের নাম।

পরে বাধ্য হয়েই ঘণ্টা দুয়েকের মধ্যে নতুন জার্সি প্রকাশ করে বোর্ড। পরিচারক জালাল বলছেন, দুই সেট জার্সি আর ভুল বোঝাবুঝিতেই হয়েছে এমনটা। নিশ্চিত করেন বিশেষ জার্সিতে থাকছে বাংলাদেশের নাম।

বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, ‘এটা কিভাবে হলো ঠিক আমি বলতে পারব না। হয়ত ভুলবশত হয়ে গেছে। দুইটা জার্সি, যে জার্সিটা দেওয়া হয়েছে সেটাই দেখানো হয়েছে। ডিজাইনের জন্য একটা রাখা ছিল। জার্সিতে বাংলাদেশ তো অবশ্যই থাকতেই হবে। সেইসঙ্গে আইসিসির একটা প্রটোকল কোড দেওয়া আছে। এর বাইরে কিন্তু আমরা দিতে পারব না। বাংলাদেশটা ছোট কি বড় হয়েছে তা অবশ্যই আমরা দেখব। যদি সত্যিই অমন কিছু হয়ে থাকে আমরা এটা ঠিক করে দেব।'

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য বিশেষ জার্সি বানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এটি করতে গিয়ে দেখা দেয় এক বিপত্তি। প্রথমে দেওয়া হয় একটি জার্সির ছবি। যেখানে স্মৃতিসৌধ, জাতীয় পতাকা, দেশের মানচিত্র এবং মুক্তিযোদ্ধাদের উল্লাসের চিত্র ফুটিয়ে তোলা হয়। 

আরও পড়ুন: সমালোচনার মুখে এবার জার্সিতে ‘বাংলাদেশ’

প্রথমে দেওয়া জার্সিটির বুকে টিম স্পন্সর হিসেবে 'বেক্সিমকো'র নাম থাকলেও, বাংলাদেশ লেখা ছিল না কোথাও। যে কারণে চলতে থাকে বিস্তর সমালোচনা। তবে পুনরায় তা পাল্টে দিয়ে তার ইতি টানে বিসিবি। 

উল্লেখ্য, বহুদলীয় যেকোন সিরিজ বা টুর্নামেন্টের জার্সিতে বুকের মধ্যে দলের নাম লেখা বাধ্যতামূলক। তবে দ্বিপাক্ষিক সিরিজের বেলায় আলাদা করে দলের নাম লেখার প্রয়োজন নেই। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়