সম্পূর্ণ নিউজ সময়
বিনোদনের সময়
১০ টা ১৮ মিঃ, ৮ জানুয়ারী, ২০২১

কমান্ডো সিনেমার বিরুদ্ধে ফের অভিযোগ, শুটিং বন্ধের আহ্বান

দেশে সিরিজ বোমা হামলা নিয়ে চিত্রিত কমান্ডো সিনেমা সম্পর্কে আবারও ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলেছেন ইসলামি চিন্তাবিদরা।
ফারুক আহম্মদ

শুক্রবার (০৮ জানুয়ারি) দুপুরে জুমার নামাজের আগে চাঁদপুরের বিভিন্ন মসজিদে এ নিয়ে আলোচনা করেন ইমাম ও খতিবরা।

তারা বলেন, পবিত্র ধর্ম ইসলামের কলেমা খচিত পতাকাকে কমান্ডো সিনেমায় জঙ্গি রূপ দেওয়া হয়েছে। এতে ধর্মপ্রাণ মুসলমানের ইমান ও বিশ্বাসের ওপর আঘাত হানা হয়েছে। 

তাই আগামী ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি চাঁদপুরে কমান্ডো সিনেমার শুটিং বাতিল করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তারা। 

তারা মসজিদে উপস্থিত মুসল্লিদের উদ্দেশে আরও বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। এখানে জঙ্গিবাদের কোনো স্থান নেই। সুতরাং আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর স্লোগান পবিত্র ধর্ম ইসলামের কলেমা খচিত পতাকা নিয়ে এমন সিনেমা ধর্মপ্রাণ কোনো মুসলমান মেনে নেবেন না।

এ বিষয় চাঁদপুর শহরের বেগম জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান বলেন, ‘আমরা ইতিমধ্যে কমান্ডো সিনেমার শুটিং বন্ধ ঘোষণা করতে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছি। আশা করছি, ইসলাম ধর্মকে নিয়ে এমন অবমাননাকর সিনেমার শুটিং বন্ধ করতে সরকারের পক্ষ থেকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

মাওলানা মাহবুবুর রহমান আরও বলেন, ‘যিনি কমান্ডো নামে এই সিনেমার নির্মাতা তিনি চাঁদপুর সদরের সাখুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। আমি আশা করছি, পবিত্র ধর্ম ইসলাম নিয়ে এমন সিনেমা তৈরি না করে দেশাত্মবোধ এবং শিক্ষনীয় সিনেমা তৈরি করে আলেম ওলামাদের আহ্বানে সাড়া দেবেন সিনেমার এই নির্মাতা।

প্রসঙ্গত, শাপলা মিডিয়া প্রযোজিত কমান্ডো সিনেমার প্রযোজক হচ্ছেন, সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। তার নির্মিত কমান্ডো সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন, ভারতের পশ্চিমবঙ্গের অভিনেতা দেব এবং বাংলাদেশের অভিনেত্রী জাহারা মিতু। ধর্ম অবমাননার অভিযোগ উঠায় ইতিমধ্যে কমান্ডো সিনেমার টিজার প্রত্যাহার করে নিয়েছেন সংশ্লিষ্টরা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়