সম্পূর্ণ নিউজ সময়
ধর্ম
৮ টা ৪৮ মিঃ, ২৪ ডিসেম্বর, ২০২০

বড়দিন উৎসবে বিষাদের সুর

এসে গেছে বড়দিন। মহামারি করোনার কারণে এবার উৎসবের তেমন কোনো আমেজ নেই। তবে প্রস্তুতি সম্পন্ন করেছে গির্জাগুলো। হয়েছে আলোকসজ্জা, সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। করোনার কারণে নেই জনসমাগমও। সংক্ষিপ্ত করা হয়েছে আনুষ্ঠানিকতাও। সেই সঙ্গে গির্জায় আগত সবাইকে মানতে হবে স্বাস্থ্যবিধি।
ফয়সাল মোর্শেদ

খ্রিষ্টধর্মীদের বিশ্বাস, দুই হাজার বছর আগে কুমারী মা মেরির কোল আলো করে মানবমুক্তির দূত হয়ে আসেন যিশু। মহান সেই দিন উদযাপনে প্রস্তুত গির্জাগুলো।

বড়দিন আনন্দের। শুভ এই জন্মতিথি উদযাপনে আলো আর বাহারি রঙে সেজেছে গির্জাগুলো। ক্রিসমাস ট্রি যেন বর্ণিল আলোর ফোয়ারা। উপহার নিয়েও প্রস্তুত সান্তাক্লজ। তবুও কোথাও যেন একটু শূন্যতা।

গির্জায় আসা একজন বলেন, আগে একজন আরেকজনকে দেখলেই বড়দিনের শুভেচ্ছা দিত। আর এখন কেমন জানি সবাই এড়িয়ে চলছে। যিশুর কাছে প্রার্থনা, আমরা সবাই যেন এই মহামারি থেকে মুক্তি পাই। 

পুরো বছরটাই কেটেছে করোনা সতর্কতায়। প্রভাব পড়েছে উপাসনায়ও। গতবারের তুলনায় লোকসমাগম নেই বললেই চলে। আনন্দের মাঝেও যেন বিষাদের সুর।

নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা না থাকলেও প্রস্তুত ডিমএমপির ডগ স্কোয়াড।

এ প্রসঙ্গে ডিএমপির উপপরিদর্শক (এসআই) আনিছার রহমান বলেন, তারা যেন সুন্দর ও সুষ্ঠুভাবে সব আয়োজন শেষ করতে পারে, তার জন্য সব ধরনের ব্যবস্থা আমরা নিয়েছি। 

মহামারিতে কাটছাঁট এসেছে আনুষ্ঠানিকতায়, স্বাস্থ্যবিধি মেনেই চলবে বাকি সব আচার।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়