সম্পূর্ণ নিউজ সময়
তথ্য প্রযুক্তির সময়
১৩ টা ৪৯ মিঃ, ২০ ডিসেম্বর, ২০২০

শিশুদের মিনা গেম এখন থ্রিডি সংস্করণে

মিনা, রাজু ও মিঠু চরিত্রের কার্টুন গল্পে নির্মিত সিরিজগুলো দেখেননি বা এর নাম শোনেননি এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর। সম্প্রতি সেই মিনা সিরিজের থ্রিডি সংস্করণের গেম ডাউনলোড করা যাচ্ছে গুগল প্লে স্টোর ও আইওএস প্লাটফর্ম থেকে। যার নাম মিনা গেম ২ থ্রিডি। 
সংগৃহীত
তথ্য প্রযুক্তির সময়

ইউনিসেফের অর্থায়নে নির্মিত গেমটিতে শিক্ষা, শিশু অধিকার, মেয়েদের সমান অধিকার, সুরক্ষা ও উন্নয়নের মতো বিষয়গুলো তুলে ধরা হয়েছে। 

চল্লিশটির মতো চরিত্র দেখা যাবে নতুন এ গল্পে। যেখানে মীনা, রাজু, পোষাপাখি মিঠু, মিনার মা, বাবা, ছোট বোন,  দাদিসহ অনেককে দেখা যাবে। তুলে ধরা হয়েছে কিভাবে গর্ভবর্তী মা ও নবজাতক শিশুর যত্ন নিতে পরিবারের সদস্যরা সহায়তা করতে পারে। 

এছাড়া, ইউনিসেফের লক্ষ্য শিশুদের সঙ্গে একটি সু সম্পর্ক গড়ে তুলে শিশুবান্ধব একটি সুন্দর সমাজ উপহার দেওয়া যায়। গেমের গল্প ও গ্রাফিক্স এমনভাবে সাজানো হয়েছে যেখানে চরিত্রের সঙ্গে মিশে গিয়ে খেলতে পারবেন গ্রেমাররা। অনলাইনের পাশাপাশি অফলাইনেও খেলা যাবে জনপ্রিয় কার্টুন সিরিজের গেমটি। 

গেমটি তৈরি করেছে রাইজআপ ল্যাবস নামে একটি দেশীয় সফটওয়্যার প্রতিষ্ঠান। গেমের মাধ্যমে এর ব্যবহারকারীদের কাছে সঠিক তথ্য উপস্থাপন করাকে আনন্দের কাজ বলেই মনে করেন প্রতিষ্ঠানটির সিইও এরশাদুল। 

নব্বই দশক থেকে ইউনিসেফের মীনা সিরিজটি ব্যাপকভাবে উপস্থাপিত হয়ে আসছে। যা এখনও জনপ্রিয় কার্টুন সিরিজগুলোর একটি। তারই ধারাবাহিকতায় স্মার্টফোনের গেম হিসেবে উন্মুক্ত হয় কার্টুন সিরিজটি। গেমটি ডাউনলোড ৩ মিলিয়ন ছাড়িয়েছে। রিলিজ হয়েছে গেমটির ফেসবুক ভার্সনও। এরপর পরই ২ ডি এবং সবশেষ ৩ ডি ভার্সন নিয়ে আসে ইউনিসেফ। 

 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়