সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৮ টা ২৩ মিঃ, ১৫ ডিসেম্বর, ২০২০

৪৯তম বিজয় দিবস উদযাপনের অপেক্ষায় বাঙালি

৪৯তম মহান বিজয় দিবস উদযাপনের অপেক্ষায় বাঙালি। জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ। বিজয়ের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন তাদের সামরিক সচিবরা। এরই মধ্যে স্মৃতিসৌধ এলাকায় নেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা। করোনার কারণে এবার সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্যবিধি রক্ষার বিষয়টি।
রাশেদ বাপ্পী

বিজয়ের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সশস্ত্র বাহিনীর চৌকস এই দল জানাবে রাষ্ট্রীয় সালাম। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাদের সামরিক সচিবরা ফুল দিয়ে সম্মান জানাবেন বীর সেনানীদের। সম্পন্ন হয়েছে সব প্রস্তুতি। হরেক রঙের ফুলে সেজে উঠেছে গৌরবময় স্মৃতির মিনারের বেদি ও আশপাশ।

 এ দিবসে উপলক্ষে সাভার স্মৃতিসৌধে রক্ষণাবেক্ষণের এক কর্মী একজন জানান, পুরো স্মৃতিসৌধের পরিষ্কার ও পরিচ্ছন্নের কাজটি শেষ। এখন শেষ মুহূর্তে কিছু কাজ রয়েছে, সেগুলো সম্পন্ন করা হচ্ছে।

গণপূর্ত অধিদফতরও তাদের সব প্রস্তুতি সম্পন্ন করেছে। গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী শামীম আক্তার বলেন, স্বাস্থ্যবিধির ব্যাপারে আমরা কঠোর। মাস্ক ছাড়া কেউই স্মৃতিসৌধে প্রবেশ করতে পারবে না।  

এদিকে নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়েছে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা। তবে এবার বাড়তি গুরুত্ব পাবে স্বাস্থ্যবিধি রক্ষার বিষয়টি।

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, জাতীয় স্মৃতিসৌধের চতুর্দিকে সাদা পোশাকে পুলিশ থাকবে এবং ইউনিফর্মে থাকবে। এ ছাড়া আমাদের পুলিশ সদস্য স্বাস্থ্যবিধি মেনে তাদের দায়িত্ব পালন করবেন।  

করোনার মহামারির কারণে কিছুটা বিধিনিষেধ থাকলেও পরিপূর্ণ রাষ্ট্রীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়েই হবে সব আয়োজন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়