আন্তর্জাতিক সময় ডেস্ক
আপডেট
২৮-১১-২০২০, ১৮:১৪

পরমাণুবিজ্ঞানী হত্যায় ইসরাইল জড়িত: ইরান

পরমাণুবিজ্ঞানী হত্যায় ইসরাইল জড়িত: ইরান
ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানীকে হত্যার জন্য ইসরাইলকে দায়ী করেছেন ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি। হত্যাকাণ্ডের মাধ্যমে দেশটির পরমাণু কার্যক্রমকে দমিয়ে রাখা যাবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

রুহানি বলেন, মোহসেন ফাখরিজাদের হত্যা দেখিয়ে দিয়েছে ইরানের শত্রুরা কতটা বিদ্ধেষপরায়ন এবং হতাশায় নিমজ্জিত।

ইসরাইল এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেনি। এর আগে ফাখরিজাদেকে ইরানের গোপন পরমাণু কর্মসূচির নেপথ্য নায়ক বলে অভিযুক্ত করে তেল আবিব।

এর আগে ইরানের সামরিক বাহিনী এবং দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা হত্যার প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এরপরই রুহানি ইসরাইলকে দায়ীকে বিবৃতি দেন।

রাজধানী তেহরানের পূর্বাঞ্চলীয় আবসরদ শহরে নিজের গাড়িতে আততায়ীর বন্দুক হামলায় ফাখরিজাদে নিহত হন।

ইরান জোর দিয়ে বলে আসছে, তাদের পরমাণু কর্মসূচি শুধুমাত্র শান্তিপূর্ণ উপায়ে ব্যবহারের উদ্দেশে।



ইরান কীভাবে প্রতিক্রিয়া জানিয়েছে?

রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচার হওয়া বিবৃতিতে রুহানি বলেন, দখলদার, ভাড়াটে ইহুদিবাদী রাষ্ট্রের মাধ্যমে ঔদ্ধত্যপূর্ণ বৈশ্বিক শয়তান আবারো তার হাত রক্তে রঙিন করলো। শহীদ ফাখরিজাদের গুপ্তহত্যা প্রমাণ করে আমাদের শত্রুরা কতোটা হতাশ এবং তারা কতোটা বিদ্ধেষ পরায়ন। তার শহীদ হওয়া আমাদের অর্জনের পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

ইরানি সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির সামরিক উপদেষ্টা হোসাইন দেঘান প্রতিশ্রুতি দিয়েছেন, বজ্রপাতের মতো গুপ্তহত্যার প্রতিশোধ নেওয়া হবে।

টুইট করে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের নিন্দা জানানোর জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। বলেন, সন্ত্রাসীরা আরও এক বিশিষ্ট পরমাণু বিজ্ঞানীকে হত্যা করলো।

জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাজিদ তাখত র‌াভাঞ্চি বলেন, এ হত্যাকাণ্ড আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। পুরো অঞ্চলের সর্বনাশ করার লক্ষ্যে ফাখরিজাদেকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

হামলার জন্য ইসরাইলকে দায়ী করে জারিফ বলেন, হত্যাকাণ্ডে ইসরাইলের ভূমিকা গুরুতরভাবে দৃশ্যমান।

২০১৮ সালে ইরানের পরমাণু কর্মসূচি নিয় আলোচনার সময় ফাখরিজাদের নাম বিশেষভাবে উল্লেখ করেছিলেন ইসরাইলি প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু।

হত্যাকাণ্ডের বিষয়ে এখনও মুখ খোলেনি ইসরাইল। নিউইয়র্ক টাইমস মার্কিন গোয়েন্দা সংস্থার দু’জনসহ তিন মার্কিন কর্মকর্তার বরাতে জানিয়েছে, হামলার পেছনে ইসরাইল জড়িত।

ফাখরিজাদেকে হত্যার প্রেক্ষাপট কী?
 
ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণ নিয়ে যখন নতুন করে উদ্বেগ বেড়েছে তখনই ফাখরিজাদের হত্যার খবর আসলো। বিদ্যুৎ উৎপাদন এবং পরমাণু অস্ত্র তৈরি, উভয় ক্ষেত্রেই ইউরেনিয়াম গুরুত্বপূর্ণ উপাদান।

২০১৫ সালে ছয় বিশ্বশক্তির সঙ্গে সই হওয়া চুক্তিতে ইউরেনিয়াম উৎপাদন সীমিত রাখতে রাজি হয় ইরান। ২০১৮ সালে ওই চুক্তি থেকে সরে দাঁড়ান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারপর থেকে ইরান অব্যাহতভাবে চুক্তির শর্ত লঙ্ঘন করে চলছে।

জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর ইরানের পরমাণু চুক্তিতে ফেরার প্রতিশ্রুতি দিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। যদিও এর বিরোধিতা করে আসছে ইসরাইল।

পরমাণু বিজ্ঞানী হত্যার ঘটনাকে সন্ত্রাসী এবং অতিমাত্রায় বেপরোয়া কর্মকাণ্ড আখ্যা দিয়েছেন মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) সাবেক প্রধান জন ব্রেন্যান। বলেন, এ হত্যাকাণ্ড আঞ্চলিক সংঘাত আরও বাড়িয়ে তুলতে পারে।

সিরিজ টুইটে তিনি বলেন, ফাখরিজাদের মৃত্যুতে প্রাণঘাতী প্রতিশোধের ভয়াবহতার পাশাপাশি নতুন করে আঞ্চলিক সংঘাত তৈরি করবে।

ব্রেন্যান আরও বলেন, তিনি জানেন না এ হত্যাকাণ্ডে বিদেশি কোনো সরকারের হাত রয়েছে কীনা, বা কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।



মোহসেন ফাখরিজাদের সঙ্গে কী ঘটেছিল?

শুক্রবার এক বিবৃতিতে প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, মন্ত্রণালয়ের রিসার্চ এবং ইনোভেশন অর্গানাইজেশনের প্রধান মোহসেন ফাখরিজাদেকে বহনকারী গাড়ি লক্ষ্য করে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়।

সন্ত্রাসী এবং তার নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘাতের এক পর্যায়ে ফাখরিজাদে মারাত্মকভাবে আহত হন। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নেয়া হয়। সর্বোচ্চ প্রচেষ্টা সত্বেও দুর্ভাগ্যজনকভাবে চিকিৎসক দল তাকে বাঁচাতে ব্যর্থ হয়েছে। কিছুক্ষণ আগে তিনি মারা যান। 

ইরানের গণমাধ্যম জানায়, ফাখরিজাদেকে বহনকারী গাড়ি লক্ষ্য করে সরাসরি গুলি চালায় হামলাকারীরা।

এর আগে ফার্স নিউজ এজেন্সি জানায়, অ্যাবসারদ শহরে একটি গাড়ি বিস্ফোরণ হয়। প্রত্যক্ষদর্শীদের বরাতে জানানো হয়, সেখানে তিন থেকে চারজন সন্ত্রাসী ছিল। যারা নিহত হয়েছে।

হামলার পর বন্দুকধারীদের কি হয়েছে তা এখনো স্পষ্টভাবে জানা যায়নি।

ফাখরিজাদেকে কেন হত্যা করা হলো?

বিসিসির কূটনৈতিক প্রতিবেদন পল অ্যাডামস জানান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের রিসার্চ এবং ইনোভেশন অর্গানাইজেশনের প্রধান হিসেবে মোহসেন ফাখরিজাদে অবশ্যই একজন গুরুত্বপূর্ণ ক্রীড়ানক ছিলেন। দু’বছর আগে বিনইয়ামিন নেতানিয়াহু সতর্ক করে বলেছিলেন এ নামটি মনে রাখবেন।

২০১৫ সালের পরমাণু চুক্তির শর্ত লঙ্ঘন শুরুর পর থেকে দেশটি দ্রুতগতিতে ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু করে। যা চুক্তির শর্তের লঙ্ঘন। ইরানের কর্মকর্তারা বরাবর বলছে, তারা শান্তিপূর্ণভাবে সবকিছু করছে। যা পুনরায় ধ্বংস করা সম্ভব। কিন্তু তারা গবেষণায় যতোটা উন্নতি করেছে তা নির্মূল করা কঠিন।

সম্প্রতি আন্তর্জাতিক পরমাণু সংস্থার নিয়োজিত ইরানের সাবেক রাষ্ট্রদূত আলী আসগর সোলতানিয়াহ বলেন, আমরা পেছনে হটাতে পারি না।

ইসরাইলের অভিযোগ অনুযায়ী, মোহসেন ফাখরিজাদে যদি মূল ক্রীড়ানক হয়ে থাকেন এখন তার মৃত্যুতে ইরানের লক্ষ্যকে সামনে এগিয়ে নেওয়ার জন্য অন্য কাউকে এ দায়িত্ব নিতে হবে।

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ওয়াশিংটনকে ইরানের পরমাণু চুক্তিতে ফেরানোর কথা বলেছেন। নতুন এ হত্যাকাণ্ড ভবিষ্যত সমঝোতাকে জটিল করে তুলতে পারে।



মোহসেন ফাখরিজাদে কে ছিলেন?

ফাখরিজাদে ইরানের খুবই বিখ্যাত একজন পরমাণু বিজ্ঞানী এবং দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে ইরানের পরমাণু কর্মসূচির অত্যন্ত শক্তিশালী ব্যক্তি বলে পশ্চিমা নিরাপত্তা সূত্রগুলোর কাছে পরিচিত ছিলেন।

২০১৮ সালে ইসরাইলের হাতে আসা গোপন নথিতে বলা হয়, পরমাণু অস্ত্র তৈরির জন্য তিনি একটি প্রকল্পের নেতৃত্ব দিচ্ছেন। একই সময়ে ইসরাইলি প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু ফাখরিজাদের নাম উল্লেখ করে ইসরাইলিদের এটি মনে রাখার জন্য বলেছিলেন।

২০১৫ সালে নিউইয়র্ক টাইমস তাকে জে রবার্ট ওপেনহাইমারের সঙ্গে তুলনা করেন। জে রবার্ট একজন পদার্থবিজ্ঞানী ছিলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে প্রথম পারমাণবিক বোমা তৈরির ক্ষেত্রে ম্যানহাটন প্রকল্পে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

পদার্থবিজ্ঞানের অধ্যাপক ফাখরিজাদে ‘আমাদ’ নামে একটি প্রকল্পের নেতৃত্বে ছিলেন। ১৯৮৯ সালে প্রকল্পটি শুরু হয়। এর বিরুদ্ধে পরমাণু অস্ত্র তৈরির সম্ভাব্যতা নিয়ে গবেষণার অভিযোগ রয়েছে।

আন্তর্জাতিক পরমাণু সংস্থার তথ্য অনুযায়ী, ২০০৩ সালে ‘আমাদ’ নামের প্রকল্পটি বন্ধ হয়ে যায়। ২০১৮ সালে ইসরাইলের হাতে যাওয়া গোপন নথির ভিত্তিতে দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহু দাবি করেন, ‘আমাদ’ প্রকল্পের অধীনে গোপনে পরমাণু অস্ত্র তৈরির হচ্ছে। এর নেতৃত্ব দিচ্ছেন ফাখরিজাদে।

ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে অনুসন্ধানে ফাখরিজাদের সঙ্গে আলোচনার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিল আন্তর্জাতিক পরমাণু সংস্থা।

ইরান পরমাণু অস্ত্র তৈরি করছে এমন সন্দেহ, ২০১০ সালে দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপে ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র এবং জাতিসংঘকে উদ্বুদ্ধ করে।

২০১৫ সালে ইরান যুক্তরাষ্ট্র, ব্রিটেন, চীন, রাশিয়া এবং জার্মানির সঙ্গে পরমাণু কর্মকাণ্ড সীমিতের শর্তে চুক্তি করে। বিনিময়ে নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি হয় সবপক্ষ।

প্রেসিডেন্ট ট্রাম্প চুক্তি থেকে সরে যাওয়ার পরই শর্ত ভাঙতে শুরু করে ইরান। চলতি মাসের শুরুতে আন্তর্জাতিক পরমাণু সংস্থা জানায়, চুক্তির শর্তের থেকে ১২ গুণ বেশি ইউরেনিয়াম সমৃদ্ধ করেছে ইরান।

জানুয়ারিতে ইরানের বিপ্লবী গার্ডের কুদস শাখার কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। তারপর দু’পক্ষের মধ্যকার উত্তেজনা আরও বৃদ্ধি পায়।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৫৩১৭৯৯ ৪৭৩৬৩ ৪৭৬৪১৩ ৮০২৩
বিস্তারিত
বিচারকের সঙ্গে অশোভন আচরণ: নিঃশর্ত ক্ষমার আবেদন কুষ্টিয়ার এসপি’র অটোমান সম্রাজ্যের ঐতিহ্য ‘সিম সিরমা’ আবারো তৈরি করছে তুরস্ক ভারতে পাচার হওয়া শিশুরা দেশে ফিরছে সোমবার পিইসি-জেএসসি স্থায়ীভাবে বাতিলের পরামর্শ চিকিৎসক পরিচয়ে হাসপাতালে চিকিৎসা, দুজনকে কারাদণ্ড বিহারি ক্যাম্প উচ্ছেদ: মেয়র আতিকসহ ৬ জনের বিরুদ্ধে পিটিশন আটঘর হাটের গল্প বদলে যাচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের চেহারা আস্থা সংকটে পিছিয়ে যাচ্ছে দেশের বীমা খাত শিক্ষকদের অবরুদ্ধ করে চলছে শিক্ষার্থীদের আমরণ অনশন শেকৃবির সাথে কোরিয়ার সমঝোতা চুক্তি স্বাক্ষর অ্যামচ্যাম ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড পেলেন মুজাহিদ শুভ উড়ন্তগাড়ি আনছে জেনারেল মোটরস ভর দুপুরে রাস্তায় বস্তাভর্তি টাকা, জ্বলছিল আগুন! ৪ বছরের শিশু যৌন নিপীড়নের শিকার চীনা টিকার অনুমোদন দিল ইরাক বিরল রোগে আক্রান্ত নবজাতক, গবেষণায় শিশুকে দান করবেন দম্পতি হুমায়ুন আজাদ হত্যা মামলা: পলাতক আসামিদের যুক্তিতর্কের দিন নির্ধারণ অব্যাহত সংক্রমণ আর টিকা সংকটে দিশেহারা ব্রিটেন নির্বাচনী প্রচারণায় যুবলীগ নেতাকে ছুরিকাঘাত সম্মতিপত্রে সই করিয়ে তবেই ভ্যাকসিন, বিতর্ক ভারতে জরিমানার মুখে বিএনপি মেয়রপ্রার্থী অলিউর এবার নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছে না: ইসি দেশীয় চলচ্চিত্র বিশ্ববাজারে প্রতিযোগিতা করবে: হাছান মাহমুদ ঋণগ্রস্ত যুবকের আত্মহত্যার অভিযোগ কৃষকদের প্রতিবাদে বন্ধ জাহ্নবীর সিনেমার শুটিং মা-বাবা মারা গেছেন, ১০ বছরের শিশুকে ট্রেনে ফেলে গেলেন ভাই-ভাবি! রাশিয়ার ৬০টি শহরে বিক্ষোভ, আটক ৩ হাজারের বেশি আর নয় জিপিএ ৫-এর অসুস্থ প্রতিযোগিতা: দীপু মনি ইসরাইলে মিলল বিশ্বের প্রাচীনতম মসজিদের সন্ধান! ব্যাংক ডাকাতি শিখতে ১৫৪ বার ‘ধুম থ্রি’ দেখেন স্কুলছাত্র কৌশিক মন্ত্রী-এমপির বিরুদ্ধে ফেসবুকে ‘আপত্তিজনক’ পোস্ট দিলেই শাস্তি জাবি প্রেসক্লাব সভাপতি তানভীর, সম্পাদক খলিল ভোটের মাঠে অপু-মাহি-তারিন-সুইটিরা পুরুষ সঙ্গী ছাড়াই বাচ্চা দিল রে ফিশ পুলিশের উপর হামলায় নির্বাচিত কাউন্সিলরই দায়ী, অভিযোগ প্রতিপক্ষের সাইফ-ডিম্পলদের জিভ কেটে দিলে পুরস্কার ১ কোটি রুপি! এলপিজি’র দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ আহত ১৫, আটক ২ মশার কামড়ে দৈনিক মরছে ২৮শ’ মানুষ নুডুলস খাওয়ানোর কথা বলে শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ বয়স বাড়বে না চীনের জিন থেরাপিতে কর্মবিরতিতে মিটার রিডাররা বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যকর নগরী মদিনা ২৬ নয়, ৩৯ খালের দায়িত্ব পাচ্ছে সিটি করপোরেশন আশুগঞ্জে জামাল হত্যায় ২৭ জনের ‍বিরুদ্ধে মামলা জাপা বিরোধী দল, এটা গণতন্ত্রের সৌন্দর্য: কাজী ফিরোজ এখনই প্রাথমিক সমাপনী বাতিলের পরিকল্পনা নেই: শিক্ষামন্ত্রী প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যানের প্রতিশোধ ধর্ষণ ভারতের সেফহোমে বন্দি দু’শতাধিক বাংলাদেশি কিশোর-কিশোরী নেত্রকোনার সুয়াই খাল পুনঃখনন শুরু ‘করোনার অ্যান্টিবডি পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে’ চুরির অভিযোগে যুবকের চোখ উপড়ে ফেলার চেষ্টা ‘রেলে শুধু যাত্রী নয়, মালামাল পরিবহনেরও ভিন্নতা রয়েছে’ আস্থা অর্জনে দেশি কোম্পানিতে টিকা তৈরির সুপারিশ সংসদীয় কমিটির ভারতে কৃষি আইনবিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি একই পদে আপন দুই ভাইয়ের লড়াই মোদির মাকে কৃষকের চিঠি ‘আপনাদের মুরগির টিকা দেবে না তার নিশ্চয়তা নাই’ বিকাশের টাকা ছিনতাই, পুলিশের হাতে দুইজন ধরা বাংলাদেশের চেয়ে যুক্তরাষ্ট্রে ধর্ষণের ঘটনা বেশি ঘটে: পররাষ্ট্রমন্ত্রী বিএনপির মেয়র প্রার্থীর গণসংযোগে প্রতিপক্ষের হামলা পিকে হালদারের সহযোগী পিপল লিজিংয়ের চেয়ারম্যান-এমডি গ্রেফতার ভারতে একদিনের মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের তরুণী ভৈরবে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ কুমিল্লায় হেলমেট নিশ্চিত করতে ‘মোবাইল ট্রাফিক স্কুল’ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সম্পদ বিবরণী জমা দিতে হবে পাবনায় চিংড়ি মাছের শরীরে আল্লাহর নাম! সিরিয়ার তেল ইসরাইলে পাচার করছে মার্কিন সেনারা ময়দা রফতানিতে রেকর্ড প্রবৃদ্ধির আশা ‘দুই জনের বেশি শহীদ মিনারে ফুল দিতে পারবে না’ রাজধানীতে নব্য জেএমবির এক সদস্য গ্রেফতার মহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞান দেশে আনা ভ্যাকসিন কতটা নিরাপদ? করোনায় কমল মৃত্যু তুর্কি জাহাজে জলদস্যুদের আক্রমণে নিহত ১, অপহরণ ১৫ হিন্দু প্রতিবেশীর মৃতদেহ সৎকারে কাশ্মীরের মুসলিমরা বরিশালে বাস মালিকদের অবরোধ গুরু দত্তের বায়োপিকে আমির খান! শীতের প্রকোপে বাড়ছে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যা হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা ডা. জাফরুল্লাহ ভ্যাকসিন চাইলে অগ্রাধিকার ভিত্তিতে পাবেন: স্বাস্থ্যমন্ত্রী শিশু ধর্ষণ মামলায় ১২ বছর পর আসামির যাবজ্জীবন টিকা নিয়ে দুশ্চিন্তার কারণও দেখছেন না চিকিৎসকরা দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল নিয়োগ রাজনীতিতে নাম লেখালেন কৌশানী গরু-মহিষ ধরেছে বিজিবি প্রাণঘাতী হয়ে উঠছে ঠান্ডাজনিত রোগ রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী নওগাঁয় পাখির মেলা প্রকাশক দীপন হত্যা মামলার রায় ১০ ফেব্রুয়ারি শীত থাকবে আরও তিন দিন পৌর নির্বাচনে মনোনয়ন পেতে আ.লীগের বর্তমান মেয়রের শোডাউন মানিকগঞ্জ জেলা কারাগারে হাজতির মৃত্যু প্রথম দিনে বিভিন্ন শ্রেণির ২৪ জনকে দেওয়া হবে টিকা ১৫ দিনের শ্বাসরুদ্ধকর অভিযানে যেভাবে উদ্ধার চীনা শ্রমিকরা (ভিডিও) গণতন্ত্র চর্চায় শেখ হাসিনা অনন্য: ওবায়দুল কাদের কম খরচের বিয়েতে বেশি কল্যাণ সুনামগঞ্জে ‘জাল যার জলা তার’ নীতিমালা বাস্তবায়নের দাবি সিলেট এমসি কলেজে গৃহবধূ ধর্ষণ মামলার সাক্ষ্যগ্রহণ বুধবার
আরও সংবাদ...
বাসা ফাঁকা পেলেই বান্ধবীদের নিয়ে ফুর্তি করত দিহান আনুশকার শরীরে ‘ফরেন বডি’র আলামত শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে লিগ্যাল নোটিশ জন্ম তারিখ অনুযায়ী কেমন যাবে আগামী বছর, দেখে নিন ফুটপাতেই ১০ বছর ভিক্ষুক জীবন পুলিশের শুটারের! সমালোচকদের জবাব দিলেন ভাইরাল সেই টম ইমাম মেয়েদের যেসব অভ্যাস পুরুষদের আকৃষ্ট করে আবারও প্রভার ভিডিও ভাইরাল! জন্মতারিখ অনুযায়ী কেমন যাবে ২০২১ সাল বোনের গর্ভে জন্ম নিল আরেক বোন! ধর্ষণের উদ্দেশ্যে নয়, একান্তে সময় কাটাতে বাসায় ডেকেছিল: দিহানের মা অবশেষে বিক্রি হলো মাইকেল জ্যাকসনের সেই রাজকীয় বাড়ি ৭ বছর আগে মারা যাওয়া বাবাকে গুগলে খুঁজে পেলেন সন্তান! নববর্ষ উদযাপন করতে গিয়ে যুবকের করুণ মৃত্যু বিকৃত যৌনাচারের ‘ফরেন বডি’সহ নানা উপাদানে সয়লাব দেশের বাজার দিহানের বাসার সিসিটিভিতে যা পাওয়া গেল জীবনসঙ্গী থাকতেও অন্যের প্রতি আকর্ষণ যে ৪ কারণে মানুষের ভিতরে কেন এত যৌন কাম: এসপি আবিদা তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন সাকিব! অনুষ্ঠানে গান বাজালে জানাজা বা বিয়ে না পড়ানোর ঘোষণা যুবককে চেয়ারে বেঁধে শারীরিক সম্পর্ক তরুণীর, ফাঁস লেগে মৃত্যু! ভারতীয় ক্রিকেটারদের দিয়ে টয়লেট পরিষ্কার করাচ্ছে অস্ট্রেলিয়া! গৃহবধূকে হত্যার পর চামড়া ছিলে লবণ লাগানোর বর্ণনা দিলেন স্বামী ঠোঁটের লিপস্টিক বলে দেবে নারীর চরিত্র পছন্দের পাত্র-পাত্রীকে বিয়েতে পরিবারকে রাজি করানোর ১০ উপায় দেওয়ানবাগী পীর মারা গেছেন ২৪ ঘণ্টার আগেই শেষ হচ্ছে দিন, তবে কি কেয়ামতের আলামত! নুসরাতের পোশাক বদলানোর ভিডিও ভাইরাল ধর্ষণকাণ্ড থেকেই নিখিলের সঙ্গে মন কষাকষি নুসরাতের! থার্টিফার্স্ট নাইটে বিমানবালাকে ১১ জনে ধর্ষণের পর হত্যা! (ভিডিও) আনুশকা-দিহানের সম্পর্ক দুইমাস আগে থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময় জানালেন মন্ত্রী স্কুল-কলেজ ছাড়া কোথাও বাবার নাম নিও না, সন্তানদের উদ্দেশ্যে মাশরাফী ২০২১ সালে আসছে পুরুষের জন্মনিরোধক পিল! ঘটনার কিছুক্ষণ আগে বাবাকে ফোন করেছিল আনুশকা ডিএসপি মেয়েকে স্যালুট জানিয়ে ভাইরাল ইন্সপেক্টর বাবা বাংলাদেশেও করোনার নতুন ধরন শনাক্ত! ফজরের ওয়াক্তে মারা যাওয়ার ইচ্ছা পূরণ যুবকের, স্ট্যাটাস ভাইরাল লকডাউনে জন্মনিরোধক সামগ্রী বিক্রির হিড়িক নতুন ধরনের করোনা ভাইরাসে উচ্চহারে আক্রান্ত হচ্ছে শিশুরা অমরজিৎ পৃথিবীর 'সবচেয়ে কম বয়সী' সিরিয়াল কিলার বাংলাদেশে আসছে ‘রয়েল এনফিল্ড’! মেশিনে টুকরো টুকরো হয় ঘুমন্ত মেহেদীর দেহ স্কুলে ২০২১ সালের ছুটির তালিকা প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলতে পারে জানালেন প্রধানমন্ত্রী আসছে তীব্র শৈত্যপ্রবাহ, তাপমাত্রা নামবে ৪ ডিগ্রিতে নববর্ষে আতশবাজি, লাখ লাখ পাখির করুণ মৃত্যু ‘বিকৃত যৌনাচারের কারণে মারা যায় স্কুলছাত্রী’ প্রেমিকের আবদার মেটাতে ১৪ বছরের মেয়েকে ধর্ষণে সাহায্য মায়ের! আনুশকার দাফন সম্পন্ন
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে