স্বাস্থ্য সময় ডেস্ক
আপডেট
২১-১১-২০২০, ১৮:৫৮

যে ৭ মানসিক ব্যাধি মানুষকে যৌন অপরাধী বানায়

যে ৭ মানসিক ব্যাধি মানুষকে যৌন অপরাধী বানায়
সম্প্রতি ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের এক ডোমের সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে। যার বিরুদ্ধে অভিযোগ সে নারীদের মরদেহের সাথে ‘যৌন লালসা চরিতার্থ’ করতো। এই আচরণকে একটি মানসিক ব্যাধি হিসেবে চিহ্নিত করেছে মনরোগ বিশেষজ্ঞরা। যাকে ‘নেক্রোফেলিয়া’ বলা হয়। এরকম কয়েকটি মানসিক ব্যাধির বিষয়ে তুলে ধরা হলো:

# নেক্রোফিলিয়া: ডোমের কাজ করা এক যুবক নারীদের মরদেহ ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়ার পর এই মানসিক বিকৃতি নিয়ে বাংলাদেশে আলোচনা শুরু হয়। 'নেক্রোফিলিয়া' এক ধরণের মানসিক যৌন ব্যাধি। যারা এই ব্যাধিতে আক্রান্ত তাদের বলা হয় নেক্রাফাইল যারা মৃতদেহের সাথে যৌন সম্পর্ক স্থাপন করে থাকে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনে ১৯৮৯ সালে ১২২ জন নেক্রোফইল ব্যক্তির তথ্য পর্যালোচনা করে একটি গবেষণা প্রতিবেদন প্রকাশিত হয়।

ঐ গবেষণায় বলা হয়, 'বাধা দেবে না বা প্রত্যাখ্যান করবে না', মূলত এমন যৌন সঙ্গী পাওয়ার বাসনা থেকে মরদেহের সাথে যৌন সংসর্গ করে থাকে নেক্রোফাইলরা।

অনেক সময় তারা এমন পেশা নির্ধারণ করে, যেখানে মরদেহের আশেপাশে থাকার সুযোগ থাকে তাদের।

তবে গবেষণার জরিপে পর্যালোচনা করা ১২২ জনের কয়েকজন মরদেহের আশেপাশে থাকার সুযোগ পাওয়া সত্ত্বেও হত্যা করার পর মৃতদেহের সাথ যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন বলে উঠে আসে প্রতিবেদনে।

# পেডোফিলিয়া: শিশুদের সাথে যৌন সম্পর্ক স্থাপন করা বা যৌন হয়রানি, নির্যাতন করার যৌন বিকৃতিকে 'পেডোফিলিয়া' হিসেবে চিহ্নিত করা হয়। এই ব্যাধিতে আক্রান্তদের চিহ্নিত করা হয় পেডোফাইল হিসেবে। শিশুদের প্রতি যৌন আকর্ষণ তৈরি হওয়ার ফলে শিশুদের যৌন নির্যাতন করার সমস্যা এবং এরকম ঘটনার হার বৃদ্ধি পাওয়া বিশ্বের অধিকাংশ দেশের জন্যই এখন চিন্তার বিষয়। বিশেষ করে অনলাইনে শিশুদের সাথে যৌন হয়রানিমূলক আচরণের হার সম্প্রতি আশঙ্কাজনক হারে বেড়েছে।

করোনাভাইরাস মহামারির মধ্যে ইয়োরোপিয়ান ইউনিয়নের ২৭টি দেশে অনলাইনে শিশুদের সাথে যৌন হয়রানি ও যৌন নির্যাতনমূলক আচরণ রেকর্ড পরিমাণে বেড়েছে বলে এ বছরের মে মাসে ইউরোপিয়ান ইউনিয়নের আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা ইউরোপোলের বরাত দিয়ে খবর প্রকাশ করে সংবাদ সংস্থা রয়টার্স।

প্রতিবেদনটিতে ধারণা প্রকাশ করা হয়, শিশুদের মধ্যে ইন্টারনেট ব্যবহারের হার বৃদ্ধি পাওয়ার বিষয়টির সুযোগ কাজে লাগাতে চায় পেডোফাইলরা।

যুক্তরাজ্যের পত্রিকা 'দ্য ইন্ডিপেন্ডেন্ট' এ বছরের মার্চ মাসে একটি খবর প্রকাশ করে, যেখানে শিশুদের যৌন হয়রানি ও নির্যাতন থেকে সুরক্ষা দেয়ার উদ্দেশ্যে তৈরি সংস্থা 'দ্য ইন্ডিপেন্ডেন্ট ইনকোওয়ারি ইনটু চাইল্ড সেক্সুয়াল অ্যাবিউজ'এর প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয় যে ২০১৬ সাল থেকে ২০১৯ পর্যন্ত যুক্তরাজ্যের পুলিশ প্রতি মাসে গড়ে '৪০০ থেকে ৪৫০ জন' অভিযুক্তকে 'অনলাইনে শিশুদের সাথে যৌন নির্যাতনমূলক আচরণ করায়' গ্রেফতার করে।

বাংলাদেশে গত মাসে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তিনজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গ্রেফতার করে, যাদের বিরুদ্ধে অভিযোগ ছিল 'শিশু পর্নোগ্রাফি তৈরি করে ছড়িয়ে' দেয়ার।

তবে শুধু অনলাইনে নয়, বাংলাদেশে সাম্প্রতিক সময়ে শিশুদের সাথে যৌন সহিংসতা, যৌন হয়রানিমূলক আচরণ বা যৌন নির্যাতনের ঘটনা বেড়েছে।

পেডোফিলিয়ার সংজ্ঞা নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে দ্বিমত রয়েছে। আমেরিকান সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন ও ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনে প্রকাশিত একাধিক গবেষণা প্রতিবেদনে ধারণা প্রকাশ করা হয় যে, শিশুদের সাথে যৌন সম্পর্ক স্থাপন করতে চাওয়া সব ব্যক্তিকেই পেডোফাইল বলা যায় না, আবার সব পেডোফাইলরা শিশুদের সাথে যৌন সম্পর্ক স্থাপন করতে চায় না।

অধিকাংশ গবেষণাতেই ধারণা প্রকাশ করা হয়, প্রাপ্ত বয়সে পেডোফিলিয়ার উপসর্গ প্রকাশিত হওয়া ব্যক্তিদের সিংহভাগ শৈশবে শারীরিক, মানসিক বা যৌন নির্যাতনের শিকার হয়েছে।

সাধারণত পেডোফাইলদের অধিকাংশ পুরুষ হলেও ২০১০ সালে হার্ভার্ড মেডিকেল স্কুলের জার্নালে প্রকাশিত হওয়া এক রিপোর্টে প্রাপ্তবয়স্ক নারীদের দ্বারা ছেলে বা মেয়ে শিশুর যৌন নির্যাতনের কয়েকটি ঘটনাও তুলে ধরা হয়।

# এক্সিবিশনিজম: অনুমতি ছাড়া অন্য কোনো ব্যক্তিকে যৌনাঙ্গ প্রদর্শন করার মানসিক বিকৃতিকে 'এক্সিবিশনিজম' হিসেবে চিহ্নিত করা হয়। আমেরিকান সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশনের প্রকাশিত মানসিক অসুস্থতার মাত্রা যাচাইয়ের পদ্ধতি 'ডায়গনস্টিক অ্যান্ড স্ট্যাটিস্টিকাল ম্যানুয়েল অব মেন্টাল ডিজঅর্ডার' অনুযায়ী, কোনো ব্যক্তি যদি আগের ছয় মাসের মধ্যে অনুমতি ছাড়া অন্য কাউকে নিজের যৌনাঙ্গ প্রদর্শন করার তীব্র বাসনা অনুভব করেন এবং ঐ বাসনা উদ্রেক হওয়ার ফলে কর্মক্ষেত্রে বা ব্যক্তিগত জীবনে স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যেতে কষ্টের সম্মুখীন হন, তাহলে ঐ ব্যক্তি 'এক্সিবিশনিজম' সমস্যায় আক্রান্ত।

যুক্তরাজ্যভিত্তিক 'সেজ পাবলিকেশন জার্নালে' ২০১৪ সালে প্রকাশিত হওয়া এক প্রতিবেদনে উঠে আসে, শহরাঞ্চলে মূলত গণপরিবহনে এই ধরণের ঘটনা ঘটে এবং মূলত নারীরা এর ভুক্তভোগী হয়ে থাকে। ইংল্যান্ডের একটি প্রধান মেট্রোপলিটান শহরের ৪৫৯ জন শিক্ষার্থীর ওপর জরিপ চালিয়ে গবেষণাটি প্রকাশ করা হয়।

ঐ প্রতিবেদনে আরো বলা হয় বয়স্ক নারীদের এই ধরণের ব্যবহারের শিকার হওয়ার সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি থাকে।

# ফ্রটারিজম: অনুমতি ব্যতীত ভুক্তভোগীর দেহের সাথে নিজের যৌনাঙ্গ ঘর্ষণের বিকৃতিকে 'ফ্রটারিজম' বা 'টাচেরিজম' হিসেবে চিহ্নিত করা হয়। এ ধরণের অপরাধ সাধারণত জনসমাগমের জায়গা বা ভিড় থাকা গণপরিবহনে বেশি সংঘটিত হয়ে থাকে।

২০১৭ সালে অক্সফোর্ড ক্লিনিকাল সাইকোলজি জার্নালে প্রকাশিত হওয়া এক প্রতিবেদনে উল্লেখ করা হয় যে যৌন হয়রানিমূলক অপরাধগুলোর মধ্যে এটির বিষয়েই সবচেয়ে কম পরিমাণ আনুষ্ঠানিক অভিযোগ করা হয়।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনে ২০১৯ সালে প্রকাশিত এক গবেষণায় ধারণা প্রকাশ করা হয় যে শারীরিক ও মানসিক সম্পর্কের ক্ষেত্রে বিভিন্ন ধরণের অপ্রাপ্তি থেকে এই ধরণের আচরণ করতে পারে অপরাধীরা।

আবার অনেক ক্ষেত্রে অপরাধ সংঘটনের সময় ভুক্তভোগীদের সাথে শারীরিক ও মানসিক ঘনিষ্ঠতা আছে বলে কল্পনা করে নেন অপরাধী - এমনটাও উঠে আসে প্রতিবেদনে।

অধিকাংশ ক্ষেত্রে এই ধরণের অপরাধের ভুক্তভোগী হয়ে থাকে অপ্রাপ্তবয়স্ক ও মানসিক বা শারীরিক প্রতিবন্ধীরা।

তবে অধিকাংশ ক্ষেত্রেই এই ধরণের অপরাধের অভিযোগ জানানো হয় না বলে এটির কারণ সম্পর্কে বিস্তারিত জানা যায় না বলে মনে করেন বিশেষজ্ঞরা।

# সেক্সুয়াল স্যাডিজম: আমেরিকান সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশনের সংজ্ঞা অনুযায়ী, অপর ব্যক্তির শারীরিক বা মানসিক যন্ত্রণার কারণে যৌন উত্তেজনা বা তৃপ্তি লাভ করার কল্পনা, বাসনা করা বা ঐ ধরণের কার্যক্রম করাকে 'সেক্সুয়াল স্যাডিজম' বলা হয়ে থাকে।

তবে সেক্সুয়াল স্যাডিজমের সংজ্ঞা নিয়েও বিশেষজ্ঞদের মতা পার্থক্য থাকায় অ্যামেরিকান সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন এমন ব্যক্তিদেরই সেক্সুয়াল স্যাডিস্ট হিসেবে গণ্য করার কথা বলেছে, যাদের নির্যাতনের ভুক্তভোগীরা যৌন মিলনের সময় যন্ত্রণা গ্রহণে সম্মত থাকেন না।

এর কারণ, অনেক ক্ষেত্রেই যৌন মিলনের সময় যার ওপর শারীরিক বা মানসিক নির্যাতন করা হয়, তিনি নিজেকে যন্ত্রণা দেয়ার অনুমতি দেন সঙ্গীকে।

# পাইরোমেনিয়া: পাইরোমেনিয়া একটি 'ইমপালস কন্ট্রোল ডিজঅর্ডার' বা আবেগ নিয়ন্ত্রণ করতে না পারার এক ধরণের ব্যাধি। এই ব্যাধিতে আক্রান্ত ব্যক্তি সবকিছুতে আগুন লাগিয়ে দেয়ার তীব্র ইচ্ছা অনুভব করেন।

পাইরোমেনিয়াকদের আচরণ পর্যালোচনা করে ১৯৫১ সালে লেখা বই 'প্যাথলজিকাল ফায়ারসেটিং' এ ১,১৪৫ জন পাইরোমেনিয়াকের তথ্য বিশ্লেষণ করে লেখকরা সিদ্ধান্তে পৌঁছান যে, বুদ্ধিমত্তার সাথে এই ধরণের ব্যবহারের সরাসরি সম্পর্ক থাকতে পারে।

ঐ গবেষণায় পর্যালোচনা করা ১,১৪৫ জন ব্যক্তির প্রায় ৭০ ভাগের বুদ্ধিমত্তা ছিল গড় বুদ্ধিমত্তার নিচে।

# ক্লেপটোম্যানিয়া: কারণ ছাড়াই অন্যের জিনিস চুরি করার প্রবণতাকে 'ক্লেপটোম্যানিয়া' হিসেবে চিহ্নিত করা হয়। এই রোগে আক্রান্তদের বলা হয় ক্লেপটোম্যানিয়াক। ক্লেপটোম্যানিয়াকরা প্রয়োজন না থাকলেও অন্যের জিনিস তাদের অনুমতি ব্যতীত নিয়ে নেয়।

ঠিক কী কারণে মানুষ ক্লেপটোম্যানিয়াক হয়, সে সম্পর্কে এখনও সুস্পষ্টভাবে কিছু জানতে পারেননি বিশেষজ্ঞরা। তবে বিভিন্ন গবেষণায় উঠে এসেছে যে যথাযথ চিকিৎসায় ক্লেপটোমেনিয়াকদের রোগ ভালো হয়।

সূত্র : বিবিসি।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৭৫১৬৫৯ ৮৪৭৩২ ৬৬৬৯২৭ ১১২২৮
বিস্তারিত
মালিহার মৃত্যু: ৩ দিনেও জট খুলেনি, কথিত স্বামীর পরিচয় নিয়ে ধোঁয়াশা শুভশ্রীর জীবনের শ্রেষ্ঠ সিদ্ধান্ত কী? জানালেন অভিনেত্রী নিজেই ছাতকে নারীকে ধর্ষণের চেষ্টা, পিটিয়ে আহতের অভিযোগ নিজের রেস্তরাঁ থেকে বিনামূল্যে খাবার দিচ্ছেন দেব ফিলিস্তিনের পরিস্থিতি আরও ভয়াবহ ৭ বছর রাজত্ব করবে বায়ার্ন! সমুদ্রের গভীরে নেমে শরীরচর্চা! কিন্তু কেন? বিশ্ব আর্চারিতে যাচ্ছেন ৮ তীরন্দাজ স্থগিত আইপিএল মাঠে গড়ালে থাকবে না ইংলিশরা আর ফ্রী নয়, ছবি রাখতে নতুন নিয়ম আনল গুগল ফটোস! বিশ্বকাপ সামনে রেখে পুরনো চিন্তায় বিসিবি বন্ধ হয়ে যেতে পারে রোনালদোর ফুটবল খেলা! বাল ঠাকুরের নাতির সঙ্গে প্রেম করছেন আলিয়া? ২৭০ শিশুকে খুশি করল ভয়েস অব পাকুন্দিয়া ভারতে করোনা আক্রান্তে মৃত বাংলাদেশির মরদেহ হস্তান্তর অনলাইনে পরীক্ষা: অসুবিধার কথা বললেন জাককানইবি উপাচার্য বাংলাদেশের পররাষ্ট্র নীতিকে সমৃদ্ধ করতে সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী যে নতুন নিয়মে সন্ধ্যার আগেই ঈদের তারিখ নির্ধারণ করল সৌদি ৫ দিনের ছুটিতে টাইগাররা ইসরায়েলি আগ্রাসনের শেষ দেখতে কয়েক দেশের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ ঈদের দিন ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস লক্ষ্মীপুরের নদীভাঙা ও দ্বীপের শিশুদের মুখে ঈদের হাসি ফুটাল আলোকযাত্রা হামাসের রকেট হামলায় ২ ইসরায়েলি নিহত অ্যাম্বুলেন্স থেকে করোনায় মৃতদের ফেলা হয় নদীতে ইসরায়েলি সেনার মুখোমুখি ‍যুবক, সাহস থাকলে অস্ত্র রেখে আসুন (ভিডিও) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৪০ কিলোমিটারে গাড়ির চাপ সৌদি আরবে চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে ঈদকার্ড পাঠিয়েছে বিএনপি এভারেস্টে করোনা, নেপালের সঙ্গে ‘বিভেদরেখা’ টানছে চীন ফের অ্যাস্ট্রাজেনেকার বিরুদ্ধে মামলা সাড়ে ৩ কেজি সোনাসহ সৌদিফেরত যাত্রী আটক মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি না মানলে ‘শাস্তি’ আওয়ামী লীগ কারও হুঙ্কারে ভয় পায় না: বাহাউদ্দিন নাছিম আল আকসা সংঘর্ষ: আরব বংশোদ্ভূত ইসরায়েলিসহ গ্রেপ্তার ৯৮ দিনাজপুরে হোটেলে দুই নারী তিন পুরুষ ধরা সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার শেষ মুহূর্তে কেনাকাটায় মার্কেটে উপচেপড়া ভিড় ইসরায়েলি সহিংসতায় এবার মুখ খুলল ফ্রান্স রোজা হবে ৩০টি: সৌদি আরব বুয়েটের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন ঈদের সকালের শুরুটা হোক মজাদার সেমাই দিয়েই মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ গাজায় আরও বিমান হামলার নির্দেশ কেয়ার বাংলাদেশে কাজের সুযোগ তবুও বাড়ি যেতেই হবে... ইসরাইল-ফিলিস্তিন নিয়ে নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক ইসরায়েলি বর্বরতায় নিন্দা প্রকাশে আপত্তি জার্মানির বায়তুল মোকাররমে ঈদের পাঁচ জামাত পেছাল ৪৩তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ ফিলিস্তিনিকে হত্যা করে সন্ত্রাসবাদী কাজ করেছে ইসরাইল: ইলহান নৌবাহিনীর সিকিউরিটি সাপোর্ট ইউনিটে চাকরির সুযোগ ফিলিস্তিনিদের প্রতি মুসলিম ফুটবলারদের সংহতি সেনাকল্যাণ সংস্থায় চাকরি রাজধানীতে অনুমোদনহীন প্রসাধনীর গুদাম সিলগালা ইসরায়েলকে লক্ষ্য করে দুই শতাধিক রকেট নিক্ষেপ দুই দৈত্য খরগোশের বিয়ের ভিডিও ভাইরাল বেসরকারি পর্যায়ে কমল করোনা পরীক্ষার ফি করোনায় অসহায় মানুষের পাশে ‘সহচরী’ নতুন মিউজিক্যাল ফিল্মে কায়েস আরজু লকডাউন বাড়তে পারে আরও এক সপ্তাহ কামরুল ইসলামের পক্ষে ভাকুর্তায় ঈদ সামগ্রী বিতরণ যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুক হামলা, নিহত ১৫ মাত্র ২০ টাকায় ‘কসাই’ (ভিডিও) ঈদের ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে: প্রতিমন্ত্রী ‘ঝুঁকি বিবেচনায় চীনা টিকার ট্রায়ালে অতীতে সাড়া দেয়া হয়নি’ মার্কিন জাহাজ ঘেরাও করল ইরান, ৩০ দফা গুলি জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু ২ জুন আইস হকিতে ৯ গোল করলেন পুতিন! গত ১০ বছরে চীনের জন্মহার কমেছে দেশে করোনার আরেকটি ঢেউয়ের আশঙ্কা! সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা নিয়ে যা বললেন মন্ত্রী যশোরে বাকপ্রতিবন্ধী শিশু ধর্ষণ, আটক ১ ফেসবুকে কবিতা পোস্ট করে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা ক্ষতি বেরোবি ভিসি কলিমউল্লাহর ‘গোপন’ সিন্ডিকেট সভা ডলার বানাতেন মোনায়েম! প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকায় এক পরিবারের সবার নাম দেশে আরও কমল করোনায় মৃত্যু ও শনাক্ত চীনের টিকা আনতে কার্গোবিমান পাঠিয়েছে বিমান বাহিনী হাফেজকে গ্রামপ্রধান করলেন হিন্দুরা বনানীতে বাণিজিক ভবনে আগুন স্রোত এখন গ্রামমুখী করোনার ভারতীয় ধরনকে ‘বৈশ্বিক উদ্বেগ’ আখ্যা দিল ডব্লিউএইচও ‘ঈদ তো বাচ্চাদের সান্ত্বনা দিতে হবে’ ভারতে করোনায় মৃত্যু নিয়ে ভয়ংকর তথ্য ল্যানসেটের ‘খালেদা জিয়ার কিডনি ও হার্ট নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা’ যে ১০ দেশ থেকে বেশি রেমিট্যান্স আসে রাজ-পরীর সংসারে তিন অতিথি বাঁশের তৈরি ব্যাট ক্রিকেট আইনের পরিপন্থী: এমসিসি মধ্যরাতে মুমূর্ষু বৃদ্ধের জন্য অক্সিজেন দিল পুলিশ ক্যান্সার নির্ণয়ে নতুন পদ্ধতি আবিষ্কার বাংলাদেশি গবেষকের কয়েকশ গজের যাত্রা, তাতেই আনন্দিত সবাই ‘নিবন্ধন করেও যারা ভ্যাকসিন পাননি, তাদের চীনা টিকা দেওয়া হবে’ করোনায় বাবা হারালেন আরেক ভারতীয় ক্রিকেটার ঝড়ে পন্টুনের তার ছিঁড়ে মাইক্রোবাস পদ্মায় রাশিয়ায় স্কুলে এলোপাতাড়ি গুলিতে শিক্ষকসহ নিহত ৯ নিজের সর্বোচ্চ দিয়ে খেলতে প্রস্তুত লিটন যুক্তরাষ্ট্রে শিশু-কিশোরদের টিকাদানের অনুমতি ঈদের তারিখ নির্ধারণ নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের বিবৃতি চীনের বক্তব্যের জবাব দিলেন পররাষ্ট্রমন্ত্রী
আরও সংবাদ...
কাবিলার মুক্তির দাবি দর্শকদের, যা বললেন নির্মাতা পরশ মনিকে ফলো করেন মামুনুল হক! অশ্লীল ভিডিওতে ঠাসা ‘শিশুবক্তা’ রফিকুলের ফোন, বিয়েতেও ধোঁয়াশা! সত্য প্রকাশ হওয়ায় চটেছেন নোবেল ঢাকায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মিছিল-অবরোধ (ভিডিও) মুনিয়ার মৃত্যু রহস্য নিয়ে যা জানাল ফরেনসিক বিশেষজ্ঞরা মামুনুলকে ‘গাদ্দার’ বলে ক্ষোভ ঝাড়লেন সেই নারীর ছেলে (ভিডিও) মামুনুলের সঙ্গে থাকা সেই নারীর পরিচয় মিলেছে যে কাজ অসম্পূর্ণ রেখে গেলেন কবরী শৌচাগারে ঢুকে পুরুষের নগ্ন ভিডিও করা মিথিলা এখন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ সাসপেন্ড হলেন ফেসবুক লাইভে আসা সেই পুলিশ সদস্য এবার তৃতীয় বিয়ের দাবি মামুনুল হকের! শুক্রবার টানা সাড়ে ৭ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় বাংলাদেশের আকাশে রহস্যময় মিথেন গ্যাস! করোনায় দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তেও রেকর্ড ‘তুই মেডিকেলে চান্স পাস নাই, তাই তুই পুলিশ’ (ভিডিও) মামুনুলের বিষয়ে হেফাজতের সিদ্ধান্ত জানালেন বাবুনগরী পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা! টানা দু’দিন গ্যাস থাকবে না যেসব এলাকায় মামুনুল কাণ্ড: জান্নাত আরার সাবেক স্বামী শহিদুল আটক আরেফিন শুভর দেওয়া কষ্ট মৃত্যু পর্যন্ত মনে রাখবেন পরিচালক ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে! লকডাউনে দোকান বন্ধ করতে বলায় আনসারকর্মীকে খুন মিনা পাল থেকে কবরী হলেন যেভাবে শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা আবারও কঠোর লকডাউনের হুঁশিয়ারি কাদেরের শামীম-সারিকার ‘সীমিত পরিসরে বিয়ে’ সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন মামুনু‌ল হকের প‌ক্ষে স্ট্যাটাস দেয়ায় বহিষ্কার ছাত্রলীগ নেতা ৩ পুরুষাঙ্গের বিরল শিশুর জন্ম লাখ টাকার ভাড়া ফ্ল্যাটে একাই থাকতেন তরুণী জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারুক-কবরী ছাত্রলীগ নেতা রাব্বানীকে নিয়ে জনপ্রিয় অভিনেত্রী ‘জবা’র স্ট্যাটাস ‘অসম্ভবকে’ সম্ভব করল জাপান মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন যে স্কুলের ২২ শিক্ষার্থী ভারতফেরত ১০ করোনা রোগী পালিয়েছেন, ‘ভারতীয় ধরন’ ছড়ানোর শঙ্কা! এক বছরেই দুই রমজান! এবার কঠোর লকডাউনের ঘোষণা ফেসবুকে দেওয়া ছবিই কাল হলো মুনিয়ার! ‘বুর্জ আল খালিফা’র গায়ে কুমিল্লার মোশাররফের ছবি! (ভিডিও) অভিজাত ফ্ল্যাটে তরুণীর ঝুলন্ত মরদেহ, যাতায়াত ছিল এক শিল্পপতির ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের নতুন খবর দিলেন নির্মাতা করোনায় দেশে মৃত্যুর নতুন রেকর্ড নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন রফিকুল মাদানী: পুলিশ মামুনুল হককে কি গ্রেফতার করা হয়েছে? ‘হুজুর, দয়া করে আপনার লাইভ লাইভ খেলা বন্ধ করেন’ মামুনুল কাণ্ড: ‘রোমান্টিক প্রেমের’ চার অডিও ফাঁস শিল্পী মমতাজের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি ‘ভুয়া’! কেজিপ্রতি ১০০ টাকা কমেছে মুরগির দাম, ডিম ডজনে ১০ ‘শিশু বক্তা’ রফিকুলকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিল র‍্যাব
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে
x