সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১২ টা ১৯ মিঃ, ২৯ অক্টোবর, ২০২০

দেশের তথ্য দেশে সংরক্ষণ করতে নতুন আইন হবে

ডেটা বা তথ্য পরবর্তী প্রজন্মের সম্পদ। এ সম্পদ কাজে লাগাতে সংরক্ষণ করা, প্রক্রিয়াকরণ, গবেষণা সক্ষমতা বৃদ্ধি করা প্রয়োজন। তাই দেশে ডেটা সংরক্ষণে কাজ করে যাচ্ছে সরকার। একইসাথে আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে ‘ডেটা প্রাইভেসি, প্রোটেকশন এন্ড লোকালাইজেশন’ আইন করার চিন্তা করছে সরকার।
জুয়েল মৃধা

 
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর ২টার দিকে যশোর ৪৯ বিজিবি সদর দপ্তরের অত্যাধুনিক ডাটা সেন্টার ডিজাস্টার রিকভারি সাইট উদ্বোধন অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তা, আইটি প্রতিষ্ঠান এবং ব্যাংক ও ফিন্যান্সিয়াল প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, 'যশোরে নির্মিত এ ডেটা সেন্টারটি যে কোনও দুর্যোগ বা দুর্ঘটনায়ও সব ডাটা অধিক নিরাপত্তার সঙ্গে সুরক্ষিত থাকবে। এ সাইটটি আগামীতে ১০০ র‌্যাকে উন্নীত করা হবে। এবং ডাটা সেন্টারটি যে কোনও সংস্থার জন্য উন্মুক্ত থাকবে।' 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও বিজিবি মহাপরিচালক ডাটা সেন্টার ডিজাস্টার রিকভারি সাইটটি ঘুরে দেখেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়