সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৬ টা ৩ মিঃ, ২৯ অক্টোবর, ২০২০

৯ বছর পর অনুষ্ঠিত হচ্ছে টুপামারী ইউপি নির্বাচন

সাকির হোসেন বাদল

সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে মামলা চলায় র্দীঘ ৯ বছর বন্ধের পর অনুষ্ঠিত হচ্ছে নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচন। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা থেকে একযোগে ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৫৮টি বুথে চলছে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ।

সম্প্রতি উচ্চ আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে নির্বাচনের তফসিল ঘোষণা করে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ৯টি ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৭জন প্রার্থী লড়ছেন।
 
এদের মধ্যে আওয়ামী লীগের আবুল কাশেম শাহ্ নৌকা প্রতীক, বিএনপির ছাইয়েদুর রহমান ধানের শীষ প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ্ ফকির চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইউনিয়নের মোট ২০ হাজার ৯৯৭ জন ভোটারের মধ্যে পুরুষ ১০ হাজার ৭৬২ জন এবং নারী ১০  হাজার ২৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

সকাল থেকেই ইউনিয়নের কেন্দ্রগুলোতে আসতে থাকেন ভোটাররা। তবে কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের উপস্থিতি কিছুটা কম হলেও নারী ভোটারদের উপচেপড়া ভীড় দেখা গেছে।

সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ। আইনশৃঙ্খলা রক্ষায় ৯টি কেন্দ্রের মধ্যে পাঁচটি গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিটিতে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে আট জন পুলিশ সদস্য এবং চারটি সাধারণ কেন্দ্রের প্রতিটিতে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে সাতজন পুলিশ সদস্য এবং ১৭ জন আনসার সদস্য নিয়োজিত করা রয়েছেন। এছাড়াও তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃতে তিনটি মোবাইল টিম এবং বিজিবি ও র‌্যাবের টহল দল মাঠে রয়েছে বলে জানিয়েছে রির্টানিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আফতাব উজ্জামান।

উল্লেখ্য ২০১১ সালের ৫ জুন টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ২০১৬ সালের ৪ জুন মেয়াদ শেষ হলেও সীমানা জটিলতায় উচ্চ আদালতে মামলা চলায় নির্বাচন হয়নি। এরপর আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবুল কাশেম শাহ নির্বাচন চেয়ে উচ্চ আদালতে রিট আবেদন করে। শুনানি শেষে সম্প্রতি উচ্চ আদালত নির্বাচনের করার রায় দেন। ওই রায়ের প্রেক্ষিতে চলতি বছরের ২৯ সেপ্টেম্বর নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়