সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১৪ টা ২৬ মিঃ, ২৪ অক্টোবর, ২০২০

তৃতীয় প্রান্তিকে আইএজি’র ক্ষতি ১৩০ কোটি ইউরো

Somoy News
বাণিজ্য সময় ডেস্ক

করোনা বৎসরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ১৩০ কোটি ইউরো ক্ষতি গুণতে হয়েছে ইন্টারন্যাশনাল এয়ারলাইনস গ্রুপের (আইএজি)। যদিও পূর্বাভাসের ৯২ কোটি ইউরো ক্ষতির পূর্বাভাস দিয়েছিলেন বিশ্লেষকরা। গত বছরের একই সময়ে ১৪০ কোটি ইউরো লাভ করেছিল আইএজি। খবর রয়টার্স।

এত বড় ক্ষতির সেই একই কারণ দেখছেন সংশ্লিষ্টরা। দেশে দেশে আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে মুখ থুবড়ে পড়েছে বৈশ্বিক ভ্রমণ খাত, যার প্রভাব থেকে বাঁচতে পারেনি আইএজি।

ব্রিটিশ এয়ারওয়েজ, ইবেরিয়া, বুয়েলিং ও এয়ার লিংগুস পরিচালনা করে আইএজি। এভিয়েশন খাতে চলমান মন্দা ভাবের কারণে চলতি বছরের বাকি সময়ে প্রতিষ্ঠানটি ব্যয় সংকোচের নীতি আরো কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে। আইএজি জানিয়েছে, অর্থবছরের একই সময় আগের তুলনায় তারা সক্ষমতার ৩০ শতাংশের বেশি ফ্লাইট পরিচালনা করবে না। ফলে চতুর্থ প্রান্তিকে কোম্পানিটি পরিচালন ব্যয় ও নিট আয়ের ব্রেকইভেন পয়েন্টে পৌঁছতে না পরার ঝুঁকি দেখা দিয়েছে।

আগের বছরগুলোতে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি মুনাফার ফলে আইএজির তারল্য প্রবাহ বেশ ভালো অবস্থানে রয়েছে। চলতি মাসের শুরুর দিকে প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের কাছ থেকে ২৭৪ কোটি ইউরোর তহবিল সংগ্রহ করেছে। ফলে কোম্পানিটির হাতে এখন ৯৩০ কোটি ইউরো নগদ অর্থ রয়েছে।

© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়